Tuesday, January 31, 2023
বাড়িpoliticsএবার ইমামদের কাছে যে অনুরোধ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এবার ইমামদের কাছে যে অনুরোধ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Ads

বর্তমান সমাজে জঙ্গিবাদ ও সন্ত্রাসের প্রভাব মুক্ত করার লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মসজিদে ইমামদের নিষিদ্ধ দ্রব্য, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলার অনুরোধ জানিয়েছেন। ইমামদের উদ্দেশে তিনি আরও বলেন, আপনারা এসবের কুফল তুলে ধরবেন যাতে আমাদের সন্তানরা মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে। আমরা চাই আমাদের সন্তানরা ইসলামের সঠিক শিক্ষা লাভ করুক।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর গণভবনের শেষ প্রান্ত থেকে কার্যত সংযোগ স্থাপন করে সারাদেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘প্রতিটি জেলা ও উপজেলায় ৫৬৪টি মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সব সময় আমাদের ধর্মের সম্মান উন্নত করার চেষ্টা করি। আমরা বিশ্বাস করি যে বাংলাদেশের প্রতিটি ধর্মের মানুষ নিশ্চিতভাবে তাদের ধর্ম পালন করতে পারবে, সেই ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করা উচিত। আসুন আমরা ধর্মীয় সহনশীলতা দেখাই। থাক, কালবেলা

সারাদেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে শেখ হাসিনা এসব কথা বলেন। সোমবার দুপুর ১২টার দিকে কার্যত যোগ দেন তিনি।

মসজিদের ইমাম ও খতিবদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমাদের সমাজের মাদকাসক্তি, নারীর প্রতি সহিংসতা, বাল্যবিবাহ, গৃহকর্মীদের নি&র্যা*তন, খাদ্যে ভেজাল, দুর্নীতি ইত্যাদি অসঙ্গতি দূর করার জন্য আমি ইমাম ও খতিবদের অনুরোধ করব। মানুষকে এসব থেকে বিরত থাকতে হবে, আপনি আপনার বক্তব্যের মাধ্যমে সেগুলো মানুষের সামনে তুলে ধরবেন। আপনি সচেতনতা সৃষ্টিতে অবদান রাখতে পারেন যাতে সকল পরিবারের শিশুরা সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে বিরত থাকে।
ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের উচিত এই অর্থনৈতিক মন্দা থেকে দূরে থাকা। আমি সকলের কাছে আবেদন করব, কোথাও যেন অনাবাদি জমি না থাকে।

তিনি বলেন, ব্যবসা ও শিল্পের সবকিছু যাতে সুষ্ঠুভাবে চলতে পারে সেজন্য আমরা শুরুতে প্রণোদনা দিয়েছি। আমরা কৃষক ও শ্রমিকদের আর্থিক সহায়তাও দিয়েছি। এছাড়াও আমরা সমাজের নিম্নবিত্তদের খাদ্য সহায়তা দিয়েছি এবং তাদের বিনামূল্যে টিকা দিয়েছি।

উল্লেখ্য, বর্তমানে দেশের তরুণ সমাজ দিকভ্রষ্ট হচ্ছে এবং অন্যায়ের পথে পা বাড়াচ্ছে নিজের অজান্তেই অনেকে নানা নেতিবাচক কাজের সাথে জড়িয়ে পড়ছে আর তাই এই অবস্থায় সঠিক নির্দেশনা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ইমামদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments