Monday, January 30, 2023
বাড়িNationalসেতু ভেঙে ১৪১ জনের প্রাণহানি, জনগণের সাথে একাত্মতা প্রকাশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার

সেতু ভেঙে ১৪১ জনের প্রাণহানি, জনগণের সাথে একাত্মতা প্রকাশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার

Ads

সম্প্রতি ভারতে একটি সেতু ভেঙে পড়ার ঘটনা ঘটেছে এবং সেই ঘটনায় ব্যাপক প্রাণহানি ঘটেছে। জানা গেছে সেতুটি সংস্কারের জন্য সাত মাস বন্ধ থাকার পর ২৬ অক্টোবর জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়। কিন্তু উদ্বোধনের পাঁচ দিন পরই ভেঙে পড়ে সেতুটি। দুর্ঘটনার সময় সেতুতে অন্তত ৫ শতাধিক মানুষ ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের গুজরাটে দিওয়ালি উৎসবের সময় মাচু নদীর ঝুলন্ত সেতু ধসে নারী ও শিশুসহ অন্তত ১৪১ জনের প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। লাইভ দেখান

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে লেখা এক শোক বার্তায় তিনি বলেন, “আমি বাংলাদেশ সরকারের পক্ষে এবং আমি নিজেই এই হৃদয় বিদারক ট্র্যাজেডির জন্য ভারত সরকার ও জনগণের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, শেখ হাসিনা আরও বলেন, আমরা ঘটনার পর ভারত সরকারের গৃহীত উদ্ধার অভিযানের প্রশংসা করি।

শেখ হাসিনা নিহতদের আত্মার শান্তি ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। এসময় তিনি বলেন, আশা করি শোকাহত পরিবারগুলো এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠতে শক্তি পাবে।

শেখ হাসিনা পুনর্ব্যক্ত করেন যে আমরা এই কঠিন সময়ে ভারতের সরকার ও জনগণের সাথে একাত্মতা প্রকাশ করছি।

উল্লেখ্য,ভারতে এখন ব্যাপকভাবে আলোচিত হচ্ছে একটি বিষয় সেটি হচ্ছে সেতু ভেঙে মানুষের প্রাণহানি। ঘটনাসূত্রে জানা গিয়েছে ওই সেতু নির্মাণের পর সবুজ সংকেত এবং ফিটনেস সার্টিফিকেট মেলেনি তবুও সেটি চালু করা হয়েছিল, সেতুর ওপর দাঁড়িয়ে অনেকেই উচ্ছাস প্রকাশ করেন। এরপর সেতুটি ভেঙে পড়ে। আহত হন বহু মানুষ। নিখোঁজদের উদ্ধারে কাজ চলছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments