Tuesday, January 31, 2023
বাড়িNationalএবার বিদেশ থেকে হুন্ডিতে রেমিট্যান্স পাঠানোর প্রমাণ পেলে ব্যবস্থা

এবার বিদেশ থেকে হুন্ডিতে রেমিট্যান্স পাঠানোর প্রমাণ পেলে ব্যবস্থা

Ads

হুন্ডিতে টাকা পাঠানো মূলত আইনত অপরাধ এটা জেনেও অনেক প্রবাসীরা এই পদ্ধতিতে টাকা পাতিয়ে থাকেন তবে বাংলাদেশ ব্যাংক বলেছে, হুন্ডি বা অবৈধ মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে বিদ্যমান আইন অনুযায়ী সাক্ষ্য-প্রমাণ মুলতুবি থাকা অবস্থায় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

বুধবার (১৬ নভেম্বর) বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রবাসী বাংলাদেশিদের দ্বারা ব্যাংকিং চ্যানেলের বাইরে (হুন্ডি বা অন্য কোনো অবৈধ পথের মাধ্যমে) কষ্টার্জিত বৈদেশিক মুদ্রা প্রেরণ একটি শাস্তিযোগ্য অপরাধ এবং এটি দেশের ক্ষতির কারণ।

 

হুন্ডি বা অন্য কোনো অবৈধ চ্যানেলের পরিবর্তে বৈধ চ্যানেল বা ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে আপনার কষ্টার্জিত মূল্যবান বৈদেশিক মুদ্রা দেশে প্রেরণ করুন, জাতি গঠনে মূল্যবান অবদান রাখুন এবং আপনার প্রিয়জনকে নিরাপদে রাখুন।

 

প্রজ্ঞাপনে আরও জানানো হয়েছে যে, অবৈধ চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর সাথে জড়িত সকলের বিরুদ্ধে বিএফআইইউ বিদ্যমান আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নিচ্ছে।

উল্লেখ্য, বিদেশ থেকে অনেকে টাকা বৈধভাবে না পাঠিয়ে হুন্ডি কিংবা অন্য অবৈধ পথে পাঠিয়ে থাকেন এতে করে সরকার এবং দেশ ক্ষতির মুখে পরে তাই এবার এই ব্যাপারে সকলকে সতর্ক করে দিয়েছে বাংলাদেশ বাংক

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments