Monday, January 30, 2023
বাড়িEntertainmentবিমান বাহিনী থেকে সরে এসেছিলেন নাকি বিতাড়িত হয়েছিলেন রিয়াজ, শেষ পর্যন্ত জানা...

বিমান বাহিনী থেকে সরে এসেছিলেন নাকি বিতাড়িত হয়েছিলেন রিয়াজ, শেষ পর্যন্ত জানা গেল সত্যতা

Ads

নায়ক রিয়াজ একটা সময়ে বাংলাদেশের সিনেমায় তিনি ছিলেন একটি বড় নাম। তার রয়েছে অসংখ সব জনপ্রিয় সিনেমা। ক্যারিয়ারে তিনি পেয়েছেন অনেক পূর্ণতা। ১৯৯৫ সালে ‘বাংলার নায়ক’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় তার অভিষেক হয়। তিনি টেলিভিশন নাটক ও বিজ্ঞাপনেও অভিনয় করেছেন। দীর্ঘ ক্যারিয়ারে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন এই অভিনেতা।

শোবিজ ও সিনেমা জগতে আত্মপ্রকাশের আগে তিনি বাংলাদেশ বিমান বাহিনীতে একজন পাইলট ছিলেন। সেখানে ‘প্রেমের তাজমহল’ ছবির নায়ক জেট ফাইটারে মোট ৩০০ ঘণ্টা উড্ডয়ন সম্পন্ন করেন। এই উত্তেজনাপূর্ণ কাজটি রেখে রিয়াজের কেন রঙিন পর্দায় অভিষেক হয়েছিল তা জানতে আগ্রহী অনেক ভক্ত এবং শুভাকাঙ্ক্ষী।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার মুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন অভিনেতা রিয়াজ। এ সময় চলচ্চিত্রের সব তারকারা উপস্থিত ছিলেন।

রিয়াজ বলেন, ‘এটা আমার জীবনের গল্প। বিমান বাহিনীতে থাকাকালীন সিলেট শমসেরনগর জঙ্গল সারভাইভাল কোর্স করছিলাম। সাত দিন কোনো খাবার বা পানি ছাড়াই বনে থাকতে হবে। আর ৪০ কিলোমিটার দূরে অন্য জায়গায় যাওয়ার পর হেলিকপ্টার সাহায্য করবে।”

এই নায়ক বলেন, “সে সময় ‘বাকের ভাই’ নাটকের শেষ পর্ব চলছিল। আমি সিনিয়রকে সেই পর্বটি দেখার অনুরোধ করেছিলাম। কিন্তু তিনি তা মানেননি। এক সময় আমরা তার কথা অমান্য করে ‘বকের ভাই’ দেখতে গিয়েছিলাম। ভাই’। তাই আমি এখন এয়ারফোর্স থেকে এখানে এসেছি।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘বাকের ভাই’-এ বাকের ভাইয়ের চরিত্রে অভিনয় করা অভিনেতা আসাদুজ্জামান নূর। ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রে তার কাজের কথা বলতে গিয়ে চিত্রনায়ক রিয়াজ তার ক্যারিয়ারের প্রেক্ষাপটের কথা স্মরণ করেন যখন তিনি এই প্রবীণ অভিনেতার সাথে তার সামনে দেখা করেছিলেন।

হুমায়ুন আহমেদের অনন্য সৃষ্টি কৃষ্ণপক্ষ উপন্যাস নিয়ে করা সিনেমাতে অভিনয় করেন রিয়াজ আর সেটাই তার সর্বশেষ অভিনীত সিনেমা যা মুক্তি পেয়েছিল ২০১৬ এরপর আর সিনেমাতে দেখা যায়নি তাকে। আর এই সিনেমার দীর্ঘ ছয় বছর পর তার অভিনীত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা মুক্তি পেতে যাচ্ছে আগামী ২৩ সেপ্টেম্বর।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments