Tuesday, January 31, 2023
বাড়িEntertainmentবিমানবাহিনীর পাইলট থেকে যেভাবে নায়ক হন রিয়াজ

বিমানবাহিনীর পাইলট থেকে যেভাবে নায়ক হন রিয়াজ

Ads

নব্বই এর দশকের অন্যতম আলোচিত অভিনেতাদের মধ্যে একজন হলেন রিয়াজ। ক্যারিয়ারে অসংখ্য রোমান্টিক সিনেমায় অভিনয় করেছন তিনি এবং পেয়েছেন দর্শকদের থেকে ব্যাপক ভালবাসা। তার পুরো নাম রিয়াজ উদ্দিন আহমেদ সিদ্দিক, তবে তিনি রিয়াজ নামেই বেশি পরিচিত। বহু বছর পর, তিনি ৪৬ বছর বয়সে পৌঁছেছেন। তিনি ২৬ অক্টোবর ১৯৭২ সালে জন্মগ্রহণ করেছিলেন। তিনি সিনেমা এবং টেলিভিশন উভয় পর্দায় তার অসাধারণ প্রতিভা দেখিয়েছেন। তবে তার যাত্রা শুরুটা সিনেমার জগতে নয়, একটু ভিন্ন পরিবেশে।

পাইলট হিসেবে বিমান বাহিনীতে যোগ দিয়ে ক্যারিয়ার শুরু করেন অভিনেতা রিয়াজ। তিনি নিজেকে একজন পাইলট হিসাবে দেখতে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেছিলেন। তিনি আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখেছিলেন, কিন্তু সেই স্বপ্ন থেকে ছিটকে পড়েও তিনি অন্য পৃথিবীর আকাশ ছুঁয়েছেন। সিনেমা জগতে তার খ্যাতি অপরিসীম। রিয়াজের নাম শুনলেই কত মানুষের মুখ আলোকিত হতো।

ঢাকার এই চলচ্চিত্র অভিনেতা হুমায়ূন আহমেদের দু দ্বারীতে রহস্য মানব চরিত্রে, তৌকির আহমেদের দারুচিনি দ্বীপ এবং কি যাদু করিলাতে শুভ্র চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিলেন। রিয়াজের সাম্প্রতিক ছবিগুলো হল সুইটহার্ট ও কৃষ্ণপক্ষ।

উল্লেখ্য, ১৯৯৫ সালে প্রয়াত নায়ক জসীমের হাত ধরে রিয়াজ তার অভিনয় জীবন শুরু করেন। ১৯৯৭ সালে মোহাম্মদ হান্নান পরিচালিত ‘প্রাণ এর চেয়ে প্রিয়’ ছবির মাধ্যমে জনপ্রিয় নায়ক হয়ে ওঠেন রিয়াজ। এরপর বাংলাদেশের অনেক বিখ্যাত পরিচালকের ছবিতে অভিনয় করেছেন।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments