Tuesday, December 6, 2022
বাড়িConutrywideহঠাৎ আলোচনায় না ফেরার দেশে চলে যাওয়া সাজেদা চৌধুরীর দুই ছেলে

হঠাৎ আলোচনায় না ফেরার দেশে চলে যাওয়া সাজেদা চৌধুরীর দুই ছেলে

Ads

সম্প্রতি না ফেরার দেশে চলে গিয়েছে জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।তার চলে যাওয়াকে কেন্দ্র করে রাজনৈতিক অঙ্গনে শূন্যতা তৈরী হয়েছে বিশেষ করে তার নির্বাচনী এলাকা ফরিদপুর-২ আসনটি শূন্য ঘোষণা করা হয় এবং এই আসন নিয়ে বেশ আলোচনা তৈরী হয়েছিল তবে সেই আসনে মনোনয়ন চেয়েছেন সাজেদা চৌধুরীর দুই ছেলে, তাদের এই সিদ্বান্ত নিয়ে শুরু হয়েছে আলোচনা

চলতি বছরের ১১ সেপ্টেম্বর মারা যান সাজেদা চৌধুরী এরপর ১৩ সেপ্টেম্বর তার নির্বাচনী এলাকা ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা ও কৃষ্ণপুর) আসনটি শূন্য ঘোষণা করা হয়। এ আসনের উপনির্বাচনে মনোনয়ন চেয়েছেন সাজেদা চৌধুরীর দুই ছেলে।

দলীয় মনোনয়ন আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের শাখা সম্পাদক সায়েম খান।

মনোনয়নপ্রত্যাশীরা হলেন- নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়মন আকবর ওরফে বাবলু চৌধুরী ও শাহদাব আকবর চৌধুরী ওরফে লাবু।

আগামী ৫ নভেম্বর এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।এরই মধ্যে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। উপ-নির্বাচন উপলক্ষে গত ২৯ সেপ্টেম্বর থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া শুরু হয়। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল শনিবার (১ অক্টোবর) বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর-২ আসন। এবার ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১০ অক্টোবর, বাছাই ১২ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ অক্টোবর এবং ভোটগ্রহণ করা হবে ৫ নভেম্বর। এর আগে, ২৬ সেপ্টেম্বর নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। এই আসন

ফরিদপুর-২ আসনে যারা দলীয় মনোনয়ন চেয়েছেন তাদের মধ্যে রয়েছেন ফরিদপুর জেলা শ্রমিক লীগের সাবেক সহ-সভাপতি, সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান জুয়েল, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মেজর (অব.) আতমা হালিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মো. কার্যনির্বাহী কমিটির সভাপতি বিপুল ঘোষ, নগরকান্দা সদরের চৌমুখা মহল্লার বাসিন্দা কালাচাঁদ।

চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, সাবেক বিমান বাহিনী কর্মকর্তা এয়ার কমডোর (অব.) কাজী দেলোয়ার হোসেন, নগরকান্দার শাশা গ্রামের বাসিন্দা, ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান হাবিব, যুগ্ম সম্পাদক মো. নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সম্পাদক জামাল হোসেন। মিয়া, নগরকান্দার চর যশোহরদী ইউনিয়নের আবু ইউসুফ মিয়া, জেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক আবদুস সোবহান, সাংবাদিক লায়কুজ্জামান ও সাব্বির হোসেন।

উল্লেখ্য, রাজনৈতিক অঙ্গনে বেশ শূন্যতা তৈরী হয়েছে সাজেদা চৌধুরীর না ফেরার দেশে চলে যাওয়াতে প্রবীণ এই রাজনৈতিক ব্যাক্তিত্বকে হারিয়ে অনেকে শোকাহত হয়েছিলেন। তবে তিনি না ফেরার দেশে যাওয়ার পর তার নির্বাচনী এলাকায় যে শূন্য আসন রয়েছে তা নিয়ে নানা আলোচনা উঠেছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments