Monday, January 30, 2023
বাড়িEntertainmentআমার গেট আপ দেখে এদেশের নিরাপত্তা বাহিনীও অবাক হয় : আরশি হোসেন

আমার গেট আপ দেখে এদেশের নিরাপত্তা বাহিনীও অবাক হয় : আরশি হোসেন

Ads

বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের জীবনের নানা বাস্তবতা ফুটিয়ে তুলতে এবার একটি সিনেমা নির্মাণ করছেন চলচ্চিত্র নির্মাতা অহিদুজ্জামান ডায়মন্ড। তার নির্মিত ইস্যুভিত্তিক চলচ্চিত্র ‘রোহিঙ্গা’ মুক্তি পাচ্ছে আগামী ২১ অক্টোবর। ছবিটি ইতিমধ্যেই দর্শকদের ভালো সাড়া ফেলেছে। ছবিতে তথাকথিত তারকাদের জড়ো করেননি পরিচালক। কারণ তিনি চান ‘রোহিঙ্গা’ চলচ্চিত্রে ইতিহাসের আলোকে মিয়ানমারের রাখাইন রাজ্যে নির্যাতন, নিপীড়ন, খুন, ধর্ষণ ইত্যাদি সহ্য করে প্রতিবেশী দেশগুলোতে আশ্রয় নেওয়া একটি রাষ্ট্রহীন জাতিগোষ্ঠীর চিত্র তুলে ধরতে। আরশি হোসেন এই ছবির কেন্দ্রীয় নারী চরিত্র আছিয়া এবং নায়িকা হিসেবেও অভিনয় করেছেন।

বলা যায়, তিনি রোহিঙ্গাদের প্রতিনিধিত্বশীল ভূমিকা পালন করেছেন। ২০১৭ সালে যখন মিয়ানমারের জান্তা বাহিনী রাখাইন রাজ্যে দমন-পীড়ন চালায়, তখন রোহিঙ্গারা স্রোতের মতো দেশটির দিকে ছুটতে শুরু করে। রোহিঙ্গাদের সাজে আরশি হোসেন আশ্রয়ের আশায় ওইসব এলাকায় রোহিঙ্গাদের ছুটে চলার চিত্র তুলে ধরেছেন পরিচালক। ট্রেলার প্রকাশের দিন এফডিসি চত্বরে দাঁড়িয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন আরশি হোসেন। তাকে এমনভাবে রোহিঙ্গা গেট-আপ দেওয়া হয়েছিল যে এদেশের নিরাপত্তা বাহিনীও বিস্মিত। এমনকি নিরাপত্তা কর্মীরা তাকে একবার চেকপোস্টে আটক করে। এরপর যখন রোহিঙ্গা ক্যাম্পে শুটিং হয়, তখন একজন লোক রোহিঙ্গাদের সহায়তা দিতে সেখানে গিয়েছিলেন।

এ সময় তিনি আছিয়া ও আরশি হোসেনের হাতে ২০ টাকার নোটও দেন। আরশি টাকা নিতে ইতস্তত করছিল, লোকটা বলল, চল মা, এর বেশি দিতে পারবে না। তখন পরিচালক তাকে টাকা নেওয়ার ইঙ্গিত দেন। তিনি বলেন, ২০ টাকার নোট এখনও স্মৃতি হিসেবে রাখা আছে। আরশি বলেন, “রোহিঙ্গা ছবিতে কাজ করার সময় আমি আরশি হোসেন ছিলাম না। আমাকে গেট-আপ, ড্রেস-আপে রোহিঙ্গা জাতির মতো করে তৈরি করা হয়েছিল।’ সেন্সরে ছবিটি দেখে কয়েকজন সদস্যও আরশি হুসেনকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।সবাইকে ছবিটি দেখার আহ্বান জানান আরশি।

উল্লেখ্য, নবাগত অভিনেত্রী আরশি হোসেন কাজ করেছেন রোহিঙ্গা নামক চলচ্চিত্রে এবং তিনি শুরু থেকেই বেশ প্রশংসিত হয়েছেন তার কাজের জন্য। তার গেট আপের কারনে অনেকে তাকে মনে করেছিলেন সত্যিই তিনি রোহিঙ্গা

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments