Monday, January 30, 2023
বাড়িNationalশেখ হাসিনা আমাদের কাছে দেবী: স্পিকার

শেখ হাসিনা আমাদের কাছে দেবী: স্পিকার

Ads

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে তাকে দেবীর সাথে তুলনা করেছেন আসাম বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দাইমারি। তিনি বলেছেন শেখ হাসিনা দেবীর মতো, দেবী এদেশের উন্নয়নে কী করেছেন তা দেখতে এসেছি। সংগ্রামের পর গণতান্ত্রিক প্রক্রিয়ায় বাংলাদেশ যেভাবে এগিয়েছে তা অনন্য।

সোমবার রাতে বেইলি রোডে ফরেন সার্ভিস একাডেমিতে আসাম বিধানসভার স্পিকার ও বিধায়কদের সম্মানে এক নৈশভোজে যোগ দেওয়ার আগে স্পিকার বিশ্বজিৎ একথা বলেন।

তিনি বলেন, ‘আমি আমার আসামের একইভাবে উন্নয়ন করতে চাই। তাই সব দলের বিধায়ক ও বিরোধী দলের নেতাদের সঙ্গে নিয়ে বাংলাদেশের উন্নয়ন দেখতে এসেছি। পরের বার কাজে আসব।

বিশ্বজিৎ দাইমারী বলেন, ‘আমাদের নদী একটা… ব্রহ্মপুত্রের কথা বলছি। আমাদের মাটি, ঘর, আকাশ এক। আমাদের জলবায়ুও একই রকম। তাই আমি বিশ্বাস করি বাংলাদেশ যা করেছে আসাম তা করতে পারে। সে কারণেই আমরা এই সফরে আছি।

“আমরা বঙ্গবন্ধু স্মৃতিসৌধে গিয়েছিলাম। আপনারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাগিয়ে রেখেছেন। তিনি চলে গেছেন প্রায় ৫০ বছর। কিন্তু আমার মনে হয় তিনি জেগে আছেন।

আমরা বাংলাদেশ দেখতে এসেছি। আমি বাংলাদেশ ও আসামের মধ্যে ৭৫ বছর আগের সম্পর্ক পুনরুদ্ধার করতে চাই। আশা করি, আমরা সেই সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে পারব।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি বাংলাদেশ ও ভারতের মধ্যে আঞ্চলিক স্থিতিশীলতা চান। এ কে আব্দুল মোমেন বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকেই সন্ত্রাস মোকাবেলায় সাফল্য দেখিয়েছেন। যার কারণে আসামেও শান্তি বিরাজ করছে। আমরা শান্তি ও স্থিতিশীলতায় বিশ্বাসী।”

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আসাম থেকে পাইপলাইনের মাধ্যমে ডিজেল আনার কাজ চলছে। এনআরসি ইস্যুতে কোনো আলোচনা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে বিদেশমন্ত্রী বলেন, এই বিষয়ে কোনো আলোচনা হয়নি।

ভারতের আসাম রাজ্যের বিধানসভার স্পিকারের নেতৃত্বে ৩৩ জন সংসদ সদস্যসহ ৬২ জনের একটি প্রতিনিধি দল শনিবার বাংলাদেশ সফর করেছে।

আসাম রাজ্যের আইনসভার প্রতিনিধি দলের নেতৃত্বে থাকা বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দাইমারি সাংবাদিকদের বলেন, আসামের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বাড়াতে তিনি শুভেচ্ছা সফর হিসেবে ঢাকায় এসেছেন। সংসদীয় ব্যবস্থাসহ বাংলাদেশের পরিস্থিতি ও অন্যান্য বিষয় সম্পর্কে জেনেছি।

ঢাকা সফরকালে আইনসভার সদস্যরা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় পরিষদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গেও বৈঠক করেছেন।

প্রতিনিধি দলটি ২৩ নভেম্বর ঢাকা ত্যাগ করবে।

উল্লেখ্য, ভারত থেকে পাইপলাইনের মাধ্যমে বাংলাদেশে তেল আনার কথা সম্প্রতি জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারই ধারাবাহিকতায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আসাম থেকে পাইপলাইনের মাধ্যমে ডিজেল আনার কাজ চলছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments