Sunday, February 5, 2023
বাড়িInternationalশুরু হয়েছে ধরপাকড়, পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা এবং সাবেক মন্ত্রী গ্রেপ্তার

শুরু হয়েছে ধরপাকড়, পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা এবং সাবেক মন্ত্রী গ্রেপ্তার

Ads

বেশ কিছুদিন থেকে দেখা যাচ্ছে ব্রাজিলে নানা অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে।ব্রাজিলের বিচার বিভাগ কংগ্রেস, প্রেসিডেন্ট প্রাসাদ এবং সুপ্রিম কোর্টে হামলার ঘটনায় শীর্ষ সরকারি কর্মকর্তাদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বলা হচ্ছে, ব্রাজিলের মিলিটারি পুলিশের সাবেক কমান্ডারকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। দেশটির অ্যাটর্নি জেনারেলের কার্যালয় বলেছে যে দাঙ্গায় অভিযুক্ত কর্মকর্তাদের মধ্যে প্রাক্তন ব্রাসিলিয়া জননিরাপত্তা প্রধান অ্যান্ডারসন টরেস এবং অন্যান্য সরকারী কর্মকর্তারা অন্তর্ভুক্ত ছিলেন, তবে ব্রাজিলের প্রাক্তন বিচারমন্ত্রী টোরেস তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেছেন।

রিকার্ডো ক্যাপেলি, যিনি ব্রাসিলিয়ার নিরাপত্তার তদারকি করেন, বলেন, সরকারি ভবনে হামলার আগে টরেসের “কমান্ডের অভাব” ছিল।
এছাড়াও, প্রাক্তন রাষ্ট্রপতি জেইর বলসোনারোর সমর্থকদের দ্বারা দাঙ্গার পরে পুলিশ কমান্ডার কর্নেল ফ্যাবিও অগাস্টোকে তার পদ থেকে বরখাস্ত করা হয়েছিল।

এ ঘটনায় ব্রাজিলের পুলিশ এখন পর্যন্ত দেড় হাজার জনকে গ্রেপ্তার করেছে। বামপন্থী নেতা লুই ইনাসিও লুলা দা সিলভার সমর্থকরা তার প্রতিদ্বন্দ্বী বলসোনারোর প্রেসিডেন্ট হিসেবে অভিষেক হওয়ার মাত্র এক সপ্তাহ পর ব্রাজিলের রাজধানীতে ধারাবাহিক হামলা চালিয়েছে।

হামলার নিন্দা জানিয়ে টুইট করেছেন ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট। তবে তিনি এ ঘটনার উসকানিদাতা নন বলে দাবি করেন।

নির্বাচনে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরাজয় মেনে নিতে না পেরে তার সমর্থকরা ২০২১ সালে ক্যাপিটলে দাঙ্গা করেছিল। বলসোনারোর সমর্থকরা সেই ঘটনাকে স্মরণ করে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments