Tuesday, January 31, 2023
বাড়িNationalতারেক রহমানকে সরাসরি কখনও দেখিওনি, এ রকম অবস্থার জন্য প্রস্তুত ছিলাম না...

তারেক রহমানকে সরাসরি কখনও দেখিওনি, এ রকম অবস্থার জন্য প্রস্তুত ছিলাম না : বিদায়ী তথ্যসচিব

Ads

গণমাধম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য ও সম্প্রচার সচিব এর বাধ্যতামূলক অবসর এর ব্যাপারটি নিয়ে নানা আলোচনা উঠছে মানুষের মধ্যে কৌতুহূল জন্মেছে অনেকের মনে প্রশ্ন উঠেছে কেন তাকে বাধ্যতামূলক অবসর এ পাঠানো হয়েছে তা নিয়ে।

সম্প্রতি বিদায় নেওয়া তথ্য ও সম্প্রচার সচিব বিরোধী দলের সঙ্গে যোগাযোগের অভিযোগ অস্বীকার করেছেন। মকবুল হোসেন বলেন, জীবনে কখনো নীতি-নৈতিকতার সঙ্গে আপস করিনি।

সোমবার (১৭ অক্টোবর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মকবুল হোসেন দাবি করেন, আমি তারেক রহমানকে কখনো সরাসরি দেখিনি।

বিভিন্ন অভিযোগের বিষয়ে তিনি বলেন, এ ধরনের কোনো বিষয় আপনাদের কাছে এলে পত্রিকায় প্রকাশ করে খোঁজ নিয়ে প্রশ্ন করুন।

উচ্ছ্বসিত বিদায়ী তথ্য মন্ত্রণালয়ের সচিব বলেন, এমন পরিস্থিতির জন্য আমি কখনই প্রস্তুত ছিলাম না। সবাই ভালো থাকবেন, দোয়া করবেন।

রোববার (১৬ অক্টোবর) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে অবসরে নিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাবলিক সার্ভিস অ্যাক্ট-২০১৮ এর ৪৫ ধারা অনুযায়ী, জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর নেওয়া হয়েছে।

মকবুল হোসেন ৩১ মে ২০২১ তারিখে তথ্য ও সম্প্রচার সচিব পদে যোগদান করেন। এই পদে যোগদানের আগে তিনি জয়েন্ট ভেঞ্চার কোম্পানি ও ফার্মস অধিদপ্তরে রেজিস্ট্রার হিসেবে কর্মরত ছিলেন।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১০ম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৯১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তার স্বাভাবিক মেয়াদ ছিল আরও এক বছর।

উল্লেখ্য, তত্থ সচিবের অবসর এর নিয়ে বেশ আলোচনা চলছে। তার বিরুধ্যে অভিযোগ তিনি সরকারের বিরোধীদের সাথে আপোষ করেছেন এমনটাই অভিযোগ রয়েছে তবে তিনি সেই অভিযোগ অধিকার করেছেন

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments