Tuesday, January 31, 2023
বাড়িConutrywideতারেক রহমানের দুর্ভাগ্য কাজটি বিএনপির পক্ষে সহজ নয়, এই জন্য এই সিদ্ধান্তটি...

তারেক রহমানের দুর্ভাগ্য কাজটি বিএনপির পক্ষে সহজ নয়, এই জন্য এই সিদ্ধান্তটি নেয়া হয়েছে :রুমিন ফারহানা

Ads

রুমিন ফারহানা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের বর্তমান সময়ের একজন সক্রিয় কর্মী। দীর্ঘ দিন ধরেই তিনি দলটির হয়ে কাজ করে আসছেন। দলের দুঃসময়ে তিনি ধরেছেন হাল। সম্প্রতি তিনি বলেছেন ‘আওয়ামী লীগের মোকাবিলা করা বিএনপির পক্ষে সহজ নয় ‘।

বুধবার রাজধানীর একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মিডিয়া সেল আয়োজিত ‘দায়িত্বশীল রাষ্ট্র গঠনের জন্য একটি অবাধ, নিরপেক্ষ, নির্বাচনোত্তর জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে সিলেট নগরীতে মো.

এ সময় রুমিন ফারহানা বলেন, এই সরকার যেভাবে নিপীড়নের মাধ্যমে ফ্যাসিবাদী প্রথা চালু করেছে তাতে এসব ফ্যাসিস্টদের মোকাবেলা করা বিএনপির জন্য সহজ নয়। কিন্তু বিএনপি আন্দোলন-সংগ্রামের মাধ্যমে এই কঠিন কাজটি করে আসছে।

বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় রুমিন ফারহানা আরও বলেন, একজন রাজনীতিবিদ নির্বাচন নিয়ে ভাবেন এবং একজন সফল রাষ্ট্রনায়ক আগামী একশ বছরে দেশকে কোথায় নিয়ে যাবেন তা নিয়ে ভাবেন।

তিনি বলেন, জাতীয় বীর তারেক রহমান আগামী একশ বছর পর দেশকে কোথায় নিয়ে যাবেন তা নিয়ে ভাবছেন। কিন্তু তারেক রহমানের জন্য দুর্ভাগ্য যে, তাকে আওয়ামী লীগের মতো ফ্যাসিস্ট সরকারের সঙ্গে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হয়েছে, যে গণতন্ত্র আওয়ামী লীগের হাতেই মারা গিয়েছিল ১৯৭৩ সালে।

তিনি আরও বলেন, গত ১০ বছরে দেশ মারাত্মকভাবে সামাজিক মূল্যবোধ হারিয়েছে। এখন রাষ্ট্রের মেরামত প্রয়োজন। তবে বিএনপি মনে করে, তাদের একার পক্ষে এটা করা সম্ভব নয়। এ কারণে জাতীয় সরকার গঠনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ হলে রাষ্ট্রের সব অঙ্গ-প্রত্যঙ্গ স্বচ্ছতার সঙ্গে কাজ করতে পারবে।

ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, গত ১৩ বছরের স্বৈরাচার ভাঙতে দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ খুবই গুরুত্বপূর্ণ। ভবিষ্যৎ রাষ্ট্রপতি তারিক রহমান দেশের পরিস্থিতি বিবেচনা করে দ্বিকক্ষ বিশিষ্ট সংসদের প্রস্তাব করেছেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য সাবেক সংসদ সদস্য শাম্মী আক্তার সঞ্চালনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাবেক পিপি অ্যাডভোকেট এমদাদ উল্লাহ মোহাম্মদ শহিদুল ইসলাম শাহীন, সুজন সিলেট চ্যাপ্টারের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, ড্যাবের কেন্দ্রীয় সহ-সভাপতি শামীমুর রহমান, সাব্বির চৌধুরীর আহ্বায়ক ড. কাউন্সিল, প্রফেসর ডাঃ সাজেদুল করিম, ইউটাবের কেন্দ্রীয় সহ-সভাপতি ও শাবির শিক্ষক প্রকৌশলী ডাঃ মোহাম্মদ ইকবাল, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সিদ্দিকুর ইসলাম, সিলেট জেলা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ও সিলেট জেলা সভাপতি অ্যাডভোকেট আনসার মো. খান, বিএফইউজের (একাংশ) সভাপতি কাদের গণি চৌধুরী, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যাপক ডা. শিব্বির আহমেদ শিবলী, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোজাম্মেল হক, অ্যাডভোকেট আশিক উদ্দিন, অ্যাডভোকেট আবুল ফজল, কবি সালেহ আহমদ খসরু প্রমুখ।

প্রসঙ্গত, আগামী নির্বাচন নিয়ে বেশ চিন্তিত বিনপি। সরকারের অধীনে এবারেও নির্বাচনে যাবে না বলে ঘোষণা দিয়েছে দলটি। আর এই লক্ষে তারা নানা ধরনের কর্মসূচি দিয়ে যাচ্ছে দেশব্যাপী।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments