Tuesday, January 31, 2023
বাড়িopinionকদিন আগে তারিক সিদ্দিকী জিও ছাড়া দেশের বাইরে যেতে চেয়েছিলেন, কিন্তু ইমিগ্রেশন...

কদিন আগে তারিক সিদ্দিকী জিও ছাড়া দেশের বাইরে যেতে চেয়েছিলেন, কিন্তু ইমিগ্রেশন অনড় : শামসুল

Ads

সরকারি কর্মকর্তা কিংবা সংশ্লিষ্ট যারা রয়েছে তাদের বিদেশযাত্রার ক্ষেত্রে নানা নিয়মকানুন করা হয়েছে। , সরকারী পদে অধিষ্ঠিতদের বিদেশে যেতে জিও লাগবে এমন বিধান করা হয়েছে সরকারের তরফ থেকে। এই প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখক শামসুল আলম। নিচে সেটি তুলে ধরা হল –

কয়েকদিন আগে তারিক সিদ্দিকী জিও ছাড়া দেশের বাইরে যেতে চেয়েছিলেন। ঢাকা এয়ারেপোর্টের ভিআইপি লাউঞ্জে উপস্থিত হন। কিন্তু ইমিগ্রেশন তাকে ক্লিয়ারেন্স দিতে অস্বীকার করে, কেননা তার কাছে কোনো জিও (সরকারী আদেশ) ছিল না। দেরী হচ্ছে দেখে তিনি নিজে উপস্থিত হন ইমিগ্রেশনে।

হুমকি ধামকি দিয়ে পার হয়ে যাবার চেষ্টা করেন। কিন্তু ইমিগ্রেশন অনড়! তারা বলেন, আপনি গুরুত্বপূর্ণ কাজে বাইরে যেতেই পারেন, কিন্তু স্যার আপনারাই আইন করেছেন, সরকারী পদে অধিষ্ঠিতদের বিদেশে যেতে জিও লাগবে। এটা ছাড়া আমরা ছাড়তে পারব না, এর অন্যথা করলে বিপদে পড়ব- চাকরি হারাব।

একে একে সকল গোয়েন্দা সংস্থার মধ্যে খবরটি ছড়িয়ে পড়ে। অনেক উর্ধতন কর্মকর্তা ছুটে যান ইমিগ্রেশনে। তারাও ইমিগ্রেশনকে চাপ দেয় ছেড়ে দিতে, কিন্তু তাতেও কাজ হয় না। শেষে ইমিগ্রেশন চায়, অন্তত যারা জিও দেয়ার অথরিটি, তারা একটা চিঠি দিয়ে বলুক আপনার ক্ষেত্রে জিও লাগবে না। কিন্তু সেটাও দিতে পারেনি। ইতোমধ্যে ৩৫ মিনিট পার হয়ে গেছে। অবশেষে রাগে গজ গজ করতে করতে মাইটি সিকিউরিটি এডভাইজার বাড়ির দিকে পথ ধরেন।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments