Sunday, February 5, 2023
বাড়িConutrywideযে কারনে সুন্দরী বিমানবালা মৌসুমীকে ১০ বছর কারাদণ্ড দেওয়া হল

যে কারনে সুন্দরী বিমানবালা মৌসুমীকে ১০ বছর কারাদণ্ড দেওয়া হল

Ads

বিদেশ থেকে অবৈধভাবে দেশে স্বর্ণ নিয়ে আসা নিষেধ তবে তার পরেও দেখা যায় হরহামেশাই এমন ঘটনা ঘটে থাকে। এবনি একটি ঘটনা ঘটেছিল কিছুবছর আগে তবে সেই ঘটনায় গ্রেফতর হয়েছিলেন এক বিমানবালা। রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে ৯ কেজি সোনা উদ্ধারের মামলায় রোকেয়া শেখ মৌসুমীকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

সোমবার ঢাকার ২ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক ফয়সাল আতিক বিন কাদের এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে মামলার অপর তিন আসামি সোহেল খান, আসাদুজ্জামান প্রকাশ ওরফে বাপ্পি ও ফরিদ হোসেন জনির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহাবুদ্দিন মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, মৌসুমীকে ১০ বছরের কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। আদালত তাকে আরও ৩ মাসের কারাদণ্ড দেন।

মামলার শুরু থেকেই মৌসুমী গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। রায়ের আগে তাকে হাজির করা হয়। পরে ওয়ারেন্টে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়।

৫ সেপ্টেম্বর, ২০১৯, কেবিন ক্রু রোকেয়া শেখ মৌসুমী ইউএস বাংলার একটি ফ্লাইটে ওমানের মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসার পর বিমানবন্দরে গ্রেপ্তার হন। তল্লাশি করে তার শরীরের বিভিন্ন অংশে টেপ করা ৯ কেজি ৫১২ গ্রাম ওজনের ৮২টি সোনার বার পাওয়া যায়। উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ১০ লাখ টাকা। এ ঘটনায় ওই দিনই বিমানবন্দর থানার এসআই সফিকুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। মামলায় দুই দিনের রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মৌসুমী। মামলাটি তদন্ত করে একই থানার এসআই সফিকুল ইসলাম চারজনকে আসামি করে চার্জশিট দাখিল করেন।

উল্লেখ্য,২০১৯ সালে বিমানবালা মৌসুমী স্বর্ণের বার নিয়ে গ্রেফতার হয়েছিলেন এবং এই মামলায় ২০২১ সালের ১০ ফেব্রুয়ারি, আদালত অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। বিচার চলাকালে ১০ জন সাক্ষীর মধ্যে ৬ জন সাক্ষ্য দেন। নিজের পক্ষে সাক্ষ্য দিয়েছেন মৌসুমী। মৌসুমীর পক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী সৈয়দ নাজমুল হুদা।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments