Monday, January 30, 2023
বাড়িConutrywideমন্ত্রণালয় থেকে বড় দুঃসংবাদ পেল নারীর সঙ্গে অবৈধ সম্পর্কে জড়ানো সেই ইউএনও

মন্ত্রণালয় থেকে বড় দুঃসংবাদ পেল নারীর সঙ্গে অবৈধ সম্পর্কে জড়ানো সেই ইউএনও

Ads

সরকারি কর্মকর্তাদের নানা অনৈতিক কাজ এর ঘটনা মাঝে মধ্যে ঘটে থাকে এবং দেখা যায় এই সকল ঘটনায় যেভাবে তাদের ব্যাক্তিগত ইমেজ নষ্ট হয় তা খুবই দুঃখ জনক। তারই ধারাবাহিকতায় এবার সুনামগঞ্জের তাহিরপুরের সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইমতিয়াজের এক নারীর সঙ্গে অবৈধ সম্পর্ক ও ওই নারীর নামে ব্যাংক হিসাব খোলার অভিযোগে তার বেতন কমানো হয়েছে।

সম্প্রতি তার বেতন কমানোর জন্য ‘লঘুদণ্ড’ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার কর্মকর্তা ইমতিয়াজ বর্তমানে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিসার অন স্পেশাল ডিউটি ​​(ওএসডি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তাহিরপুরের সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইমতিয়াজ ময়মনসিংহের এক নারীর সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘনিষ্ঠতা গড়ে তোলেন। এরপর তার বিরুদ্ধে ওই নারীর সঙ্গে শা’রী’রি’ক সম্পর্ক, চট্টগ্রামের কদমাতলীতে স্ট্যান্ডার্ড ব্যাংকে তার নামে অ্যাকাউন্ট খোলা ও পরিচালনার অভিযোগ ওঠে। এসব অভিযোগে আসিফ ইমতিয়াজের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।

তদন্তে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। কিন্তু অভিযুক্ত কর্মকর্তা যুবক হওয়ায় তাকে হালকা সাজা দেওয়ার সিদ্ধান্ত হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে অভিযুক্ত অফিসারের বিরুদ্ধে ‘অসদাচরণের’ অভিযোগ প্রমাণিত হওয়ায়, তাকে বিধি ৪(২)(খ) অনুযায়ী পরবর্তী ৩ বছরের জন্য ‘পে-গ্রেডের নিম্ন ধাপে নামিয়ে’ দেওয়া হয়েছে। একই নিয়ম। অর্থাৎ নিম্ন ধাপে বেতন স্কেলের ৩৫ হাজার ৫০০ টাকা থেকে ৬৭ হাজার ১০ টাকা, ৩৫ হাজার ৫০০ টাকা, ষষ্ঠ গ্রেডের মূল বেতনে অবনমন সূচক জরিমানা দেওয়া হয়েছে। দণ্ডের মেয়াদ শেষ হলে তিনি স্বয়ংক্রিয়ভাবে বর্তমান বেতন স্কেলে ফিরে যাবেন। তিনি কোনো পাওনা পাওয়ার অধিকারী হবেন না।

প্রসঙ্গত, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর সাথে নারী কেলেঙ্কারি ও দুর্নীতির অভিযোগ ওঠার পর ইউএনও আসিফ ইমতিয়াজকে অপসারণ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে পদায়ন করা হয়। কিন্তু তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ তাকে গ্রহণ করেনি।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments