Sunday, February 5, 2023
বাড়িConutrywideব্যাংকের ৪৭ কোটি টাকা একাই লুটপাট করলেন চেয়ারম্যান

ব্যাংকের ৪৭ কোটি টাকা একাই লুটপাট করলেন চেয়ারম্যান

Ads

দুর্নীতি এর উপস্থিতি যেন সবখানেই এবার দেখা গেল রাস্তা নির্মাণের ভুয়া ওয়ার্ক অর্ডার দেখিয়ে কুমিল্লার ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) ৪৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সাবেক এক ইউনিয়ন চেয়ারম্যানকে গ্রেপ্তার করা হয়েছে।জানা গেছে, কুমিল্লার বুড়িচং থানার পীরযাত্রাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ভুয়া কার্যাদেশ দেখিয়ে ইউসিবি ব্যাংকের ৪৭ টাকা আত্মসাতের অভিযোগে জাকির হোসেনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুদক সচিব মোঃ মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। জাকির হোসেনকে গ্রেফতার করা হয় সাবেক চেয়ারম্যান মো. তাকে গ্রেফতার করে সংগঠনের উপ-পরিচালক মো. ফজলুল হকের নেতৃত্বে একটি দল গোয়েন্দা অভিযান চালায়।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক জানান, প্রাথমিক তদন্তে মেসার্স জাকির এন্টারপ্রাইজের মালিক জাকির হোসেনের বিরুদ্ধে ঋণ আত্মসাতের প্রমাণ পাওয়া গেছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পোর্ট সংযোগ সড়কের টেন্ডারে জালিয়াতি করে কার্যাদেশ দেন তিনি। পরে এর বিপরীতে ব্যাংক থেকে ঋণ নেন। জাকির হোসেন ব্যাংক থেকে ওই টাকা আত্মসাৎ করেন। ঘটনার তদন্ত করছে দুদক। তদন্ত শেষে ২০২২ সালের মে মাসে জাকির হোসেনসহ আটজনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে দুদক।

দেশের বিভিন্ন জাগায় সীমাহীন দুনীতির খবর পাওয়া যায় তারই ধারাবাহিকতায় এবার দেখা গেল ব্যাংকের ৪৭ কোটি টাকা একাই লুটপাট করলেন চেয়ারম্যান। এই ঘটনা নিয়ে এখন বইছে সমালোচনা ঝড়।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments