Monday, January 30, 2023
বাড়িNationalআবারো পরিবর্তন হচ্ছে সরকারি অফিসের সময়, আসছে আমূল পরিবর্তন

আবারো পরিবর্তন হচ্ছে সরকারি অফিসের সময়, আসছে আমূল পরিবর্তন

Ads

কিছু মাস আগে দেখা গিয়েছিল বিশ্বব্যাপী জ্বালানি তেলের দাম বাড়ার কারনে বিদ্যুৎ সংকট দেখা দিয়েছিল এবং সেই সাথে বিভিন্ন সমস্যা দেখা যাচ্ছিল যার প্রভাব বাংলাদেশেও পড়েছিল তাই সরকার সিদ্ধান্ত নিয়েছিল সরকারি অফিসের সময় কমিয়ে আনার তবে আবারো সেই সিদ্ধান্তের পরিবর্তন হয়েছে। বর্তমানে বিদ্যুতের চাহিদা কিছুটা কমে যাওয়ায় শীতকালকে সামনে রেখে এবার সেই এক ঘণ্টা বাড়ানোর চিন্তা করছে সরকার। যদি বাড়ানো হয় তবে সরকারি অফিস সময় হবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

এ সংক্রান্ত একটি প্রস্তাব তৈরি করা হচ্ছে বলে মন্ত্রিপরিষদ সূত্রে জানা গেছে। ওই প্রস্তাব প্রস্তুত হলে তা প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য তার কার্যালয়ে পাঠানো হবে।

আগের অফিস সময় অনুযায়ী, সরকারি ও স্বায়ত্বশাসিত অফিসগুলো সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। তবে রমজানের এক মাস সেই সময় দুই ঘণ্টা কমিয়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত চলে। কিন্তু বৈশ্বিক জ্বালানি সংকটের কারণে তেলের দাম বৃদ্ধি এবং কৃচ্ছতা সাধনের নানা উদ্যোগের মধ্যে গত ২৪ আগস্ট থেকে অফিস সময় কমিয়ে ৮ টাকা থেকে ৩টা পর্যন্ত করা হয়। পাশাপাশি বেসরকারি ব্যাংক ও বিমা কোম্পানিগুলোও সকাল ৯টা থেকে ৫টা অফিস করে। আর সপ্তাহে দুই দিন ছুটি দেওয়া হয় শিক্ষা প্রতিষ্ঠানে।

প্রসঙ্গত,বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকারি অফিসের কর্মঘণ্টা এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছিল তবে এখন শীত মৌসুমকে সামনে রেখে বিদ্যুতের চাহিদা কম হবে ধরে নিয়ে অফিস সময় বাড়ানোর চিন্তা করা হচ্ছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments