Sunday, October 2, 2022
বাড়িNationalহটাৎ কেন পুলিশকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিলেন ডিএমপি কমিশনার

হটাৎ কেন পুলিশকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিলেন ডিএমপি কমিশনার

Ads

সামনেই আসছে হিন্দু ধর্মাবলম্বীদের সবথেকে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। প্রতিবছরের ন্যায় এবারেও এই পূজা উদযাপনের জন্য প্রস্তুতি নিচ্ছে দেশের হিন্দু ধর্মাবলম্বীরা এদিক আসন্ন এই উৎসবে সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে সম্পন্ন করতে ডিএমপির সকল পুলিশ ইউনিটকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম । তিনি আরও বলেন, ঢাকা মহানগরের পুজামন্ডপে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা যাতে ঘটতে না পারে সেই জন্য আমাদের সকলকে পূজা চলাকালীন সময়ে পরিশ্রম করতে হবে।

বুধবার ডিএমপি হেডকোয়ার্টার্সে আগস্ট মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এসব কথা বলেন তিনি।
কমিশনার বলেন, এ বছর পুজা মণ্ডপে আনসার সদস্য স্থায়ী ভাবে থাকবে। পুলিশকেও পূজা চলাকালীন সময়ে পুজা মণ্ডপে অবস্থান করে দায়িত্ব পালন করার নির্দেশ দেন।

মোহা. শফিকুল ইসলাম বলেন, রাজনৈতিক কর্মসূচী শান্তিপূর্নভাবে পালন করলে পুলিশ বাধা দিবে না, তবে রাজনীতির নামে যারা আগুন সন্ত্রাস করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। রাজনৈতিক কর্মসূচীতে সংঘাত বাড়ানোর জন্য কিছু মানুষ কাজ করে তাদের বিষয়েও সতর্ক থাকতে হবে।

এসব মিছিল মিটিংয়ে যাতে কোন ধরণের প্রাণহানির ঘটনা না ঘটে সে দিকেও লক্ষ্য রাখতে বলেন তিনি।

গ্রেপ্তারি পরোয়ানা তামিল, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মূলতবি মামলা নিস্পত্তির ক্ষেত্রে আরও গুরুত্ব আরোপ করেন কমিশনার। এছাড়াও ইভটিজিং প্রতিরোধে মাদক ব্যবসায়ী গ্রেফতারে কাজ করার কথা বলেন তিনি।

মাসিক অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই গত আগস্ট মাসের খাতওয়ারী অপরাধ চিত্র বা অপরাধ বিবরণী পর্যালোচনা করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষা তথা অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট সকলকে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন তিনি।

এদিকে সভায় ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

আগস্ট মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৮টি ক্রাইম বিভাগের মধ্যে যৌথভাবে প্রথম হয়েছে তেজগাঁও বিভাগ ও মিরপুর বিভাগ। তবে ওয়ারেন্ট তামিল করে শ্রেষ্ঠ হয়েছে উত্তরা বিভাগ। শ্রেষ্ঠ থানা হয়েছে মোহাম্মদপুর থানা।

উল্লেখ্য, গতবারের দুর্গাপূজায় বাংলাদেশে একটি সাম্প্রদায়িক ঘটনা ঘটে গিয়েছিল এবং এই ঘটনাকে কেন্দ্রকরে দেশে বেশ অস্থিতিশীল অবস্থা তৈরী হয়েছিল এবং অনেক জায়গায় হামলা ভাঙচুর সহ নানা অনাকাঙ্খিত ঘটনা ঘটে গিয়েছিল তবে এবার এই বিষয়টি নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে প্রশাসন

Looks like you have blocked notifications!
Ads
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments