Tuesday, January 31, 2023
বাড়িopinionআমেরিকায় শূন্য বলরুমটিই বুঝিয়ে দিচ্ছে, বাংলাদেশের সরকার কতটা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে :...

আমেরিকায় শূন্য বলরুমটিই বুঝিয়ে দিচ্ছে, বাংলাদেশের সরকার কতটা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে : স্বপন

Ads

মার্কিন যুক্তরাষ্টে সম্প্রতি বাংলাদেশ অভিবাসী দিবস ও বানিজ্য মেলার আয়োজন করা হয়েছিল এই মেলা মূলত একটি অভিজাত হোটেলের বলরুমে অনুষ্ঠিত হয়েছে। তবে এই মেলায় কোন স্টল দেখা যায়নি এবং বৃহৎ এই জায়গায় দেখা যায়নি তেমন কোন অথিতিদের। এই প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সাবেক বিমান কর্মকর্তা মুহাম্মদ ওয়াহিদ উন নবি। নিচে সেটি পাঠকদের জন্য তুলে ধরা হল-

নিউইয়র্ক শহরের প্রান কেন্দ্র টাইমস স্কোয়ারে অবস্থিত ম্যারিয়ট মারকুইস হোটেলের বলরুমে বাংলাদেশ অভিবাসী দিবস ও বানিজ্য মেলার আয়োজন করা হয় গতকাল। কিন্তু হোটেলটি তন্ন-তন্ন করে খুঁজেও কোন মেলার স্টল পাওয়া যায়নি, আর ৪০০ জন অতিথি ধারন ক্ষমতার হলরুমে পাওয়া গেলো দেশের পররাষ্ট্র মন্ত্রী, কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আর এফবিসিসিআই সভাপতির মত ব্যাপক ক্ষমতাবান অতিথি বক্তাদের।
সর্বমোট বক্তার সংখ্যা ১০ জন, এবং তাদের এই বক্তব্য শুনতে এই বিশাল বলরুমে হাজির হয়েছেন ২৭ জন ব্যক্তি যাদের মধ্যে অনেকেই আবার বাংলাদেশ থেকে এসেছেন প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হয়ে, ব্যাপক গুরুত্বপূর্ণ সফর করতে!

তারা যে আসলে কতটা গুরুত্বপূর্ণ, এই শূন্য বলরুমটিই তা বেশ বুঝিয়ে দিচ্ছে, একটা সরকার ও তার প্রতিনিধিরা যখন জনবিচ্ছিন্ন হয়ে পড়েন তখন অবশ্য দৃশ্যপট এমনি হয়।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments