Monday, January 30, 2023
বাড়িopinionব্রাহ্মণবাড়িয়ায় যে ঘটনা ঘটল তা খুবই এলার্মিং, দেশের বিচারব্যবস্থার পুরা স্বরূপটাই যেন...

ব্রাহ্মণবাড়িয়ায় যে ঘটনা ঘটল তা খুবই এলার্মিং, দেশের বিচারব্যবস্থার পুরা স্বরূপটাই যেন বেরিয়ে এল :গালিব

Ads

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় একজন আইনজীবী নেতা দলবল নিয়ে গিয়ে এজলাসে বসা একজন বিচারককে অপদস্থ করা এবং তাকে গালাগালের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হয়েছে এবং এই ভিডিও প্রকাশ পাওয়ার পর থেকে নানা আলোচনা সমালোচনা উঠেছে। এই প্রসঙ্গ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখক রাফসান গালিব। নিচে সেটি তুলে ধরা হল –

ব্রাহ্মণবাড়িয়ায় একজন বিচারকের সাথে আইনজীবীরা যা ঘটাইল তা রীতিমত ভয়াবহ ব্যাপার৷ খুবই এলার্মিং। দেশের বিচারব্যবস্থার পুরা স্বরূপটাই যেন বের হয়ে আসল এ ঘটনায়।

এর মাধ্যমে যে বার্তাটা স্পষ্ট হয়ে উঠে: একটা রাষ্ট্রীয় প্রতিষ্ঠান যখন কোনো রেজিমের আজ্ঞাবাহী ও সুবিধাভোগী হয়ে উঠে, রাষ্ট্রীয় নীতি নৈতিকতা ও দায়িত্বকে বিসর্জন দিতে কসুর করে না। দিন শেষে সেই প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গকেও সেই রেজিমেরই শিকার হইতে হয়।

কয়েকজন আইনজীবী যেভাবে একজন বিচারককে অশ্রব্য ভাষায় গালিগালাজ করছিল, তাদের ভাবভঙ্গি দেখে মনে হচ্ছিল বিচারককে এজলাশ থেকে নামিয়ে পারলে গণপিটুনি দেবে। অথচ পাশেই আদালত ও বিচারকের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কয়েকজন পুলিশ সদস্য চেয়ে দেখছিল।

এমন ঘটনা দেশের বিচারব্যবস্থার জন্য বিরলই বলা চলে। বিচারব্যবস্থা কতটা অধঃপতনে গেলে এমন ঘটনা ঘটে তাও স্পষ্ট হয়৷ এর জন্য কী বিচারকেরাও দায় এড়াতে পারেন?

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments