Monday, January 30, 2023
বাড়িConutrywideইউএনও রুমানা ও এসিল্যান্ড সাইফুলের সেই ঘটনার প্রমান মিলেছে, শাস্তি পাচ্ছেন দুজনেই

ইউএনও রুমানা ও এসিল্যান্ড সাইফুলের সেই ঘটনার প্রমান মিলেছে, শাস্তি পাচ্ছেন দুজনেই

Ads

সরকারি বিভিন্ন ক্ষেত্রগুলোতে দুর্নীতি যেন জেঁকে বসেছে। সরকারের দরিদ্রদের জন্য দেওয়া আশ্রয়ন প্রকল্পেও দেখা গিয়েছে দুর্নীতির কালো ছায়া গ্রাস করেছে। এবং এই কর্মকান্ডগুলো করছেন উর্ধতন কর্মকর্তারা। তাদের এই সীমাহীন অনিয়ম দুর্নীতির কারনে দরিদ্ররা পাচ্ছে না সহায়তা।

আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম, দুর্নীতি ও অবহেলার দায়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তারকে বিভাগীয় ‘শাস্তি’ ভোগ করতে হচ্ছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই কর্মকর্তার বেতন ‘কমানো’ হয়েছে, যা চাকরির মেয়াদ পর্যন্ত বলবৎ থাকবে। তিনি প্রতি বছর এক ইনক্রিমেন্ট কম পাবেন।

একই সঙ্গে সাবেক সহকারী কমিশনার (ভূমি) মো: সাইফুল ইসলামকে তিরস্কার করা হয়েছে। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তাপস কুমার চক্রবর্তী তদন্তাধীন। তবে প্রকৌশলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি।

শাহগীর আলম ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো.

তিনি বলেন, দোষী সাব্যস্ত হওয়ায় এখন থেকে ইউএনও এক ইনক্রিমেন্ট কম পাবেন। এসিল্যান্ডকে তিরস্কার করা হয়েছে। পিআইওর তদন্তে শনিবার একজন উপসচিব আসছেন।

রাঙামাটির ইউএনও রুমানা আক্তার ও সহকারী কমিশনার মো. সাইফুল ইসলাম বর্তমানে সুনামগঞ্জ জেলায় কর্মরত আছেন। অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠার পর তাদের বদলি করা হয়। পিআইও তাপস কুমার বর্তমানে আখাউড়ায় কর্মরত।

আখাউড়ার তৎকালীন ইউএনও রুমানা আক্তারের বিরুদ্ধে আশ্রয়ণ প্রকল্পের বাড়িতে রডের পরিবর্তে তার দেওয়াসহ বিভিন্ন অভিযোগ ওঠে। জেলা প্রশাসক শাহগীর আলম প্রকল্পটি পরিদর্শন করে অনিয়ম দেখতে পান। এমতাবস্থায় গত মে মাসে ইউএনওকে রাঙামাটির বাঘাইছড়ি এবং এসিল্যান্ডকে বান্দরবানের থানচিতে বদলি করা হয় এবং পরে আসামিদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়।

উল্লেখ্য, রাঙামাটির ইউএনও রুমানা আক্তার ও সহকারী কমিশনার মো. সাইফুল ইসলাম এর আশ্রয়ন প্রকল্পের দুর্নীতি ননিয়মের ঘটনা নিয়ে ব্যাপক আলোচনা তৈরী হয়েছিল এবং পরবর্তীতে অবশ্য তাদের বিরুদ্ধে আনা অভিযোগ সত্য হয়েছে।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments