Saturday, February 4, 2023
বাড়িpoliticsমহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানাকে তুলে নিয়ে গেছে র‌্যাব

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানাকে তুলে নিয়ে গেছে র‌্যাব

Ads

এবার বিএনপি নেত্রীকে গ্রেফতারের খবর নিয়ে নানা আলোচনা চলছে তবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ লঞ্চযোগে ঢাকার সদরঘাটে আসার পর র‌্যাব-৩ এর একটি দল এসে গাড়িটিকে আটক করে সবাইকে র‌্যাব কার্যালয়ে নিয়ে যায়।

রোববার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি জানান, শনিবার বরিশাল নগরীতে বিএনপির বিভাগীয় জনসভা শেষে ঢাকায় পৌঁছালে তাকে ও অন্যদের আটক করে র‌্যাব।

তিনি আরও বলেন, সুলতানা আহমেদ এখন র‌্যাব-৩-এর কার্যালয়ে আছেন। এ ঘটনা শুধু অমানবিকই নয়, একজন শ্রদ্ধেয় নারী নেত্রীর প্রতি চরম অপমান এবং সরকার প্রধানের ব্যক্তিগত আক্রোশের বর্ধিত বহিঃপ্রকাশ। দেশে শুধু বিরোধী দলের পুরুষ নেতাকর্মীরাই নন, নারী নেত্রীরাও রেহাই পাচ্ছেন না সরকারি আক্রোশ থেকে।

রিজভী বলেন, দেশে শিশু, বৃদ্ধ, নারী-পুরুষ সবাই ভয়ানক আতঙ্কের পরিবেশে দিন কাটাচ্ছে। সরকারী অপকর্মের বিরুদ্ধে সত্য কথা বললে যে কেউ সরকারী নিপীড়নের শিকার হতে পারে। সেই নিপীড়নের শিকার হন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ। অবৈধ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বলা মানেই বন্দুকের টার্গেট।

রিজভী আরো বলেন, সরকার নিপীড়নের নানা মহল তৈরি করেছে। সুলতানা আহমেদকে তুলে নিয়ে ‘আয়না’ কারাগারে রাখা হয়েছিল তা আমরা কেউই জানি না। অষ্টম পৃষ্ঠায় চারদিক থেকে দুঃশাসনের জাল বেঁধে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে গভীর আতঙ্কে আটকে রাখতে চান যাতে দেশে গণতন্ত্র ফিরে না আসে।

রিজভী আরো বলেন, শেখ হাসিনার ১৪ বছরের দুঃশাসনে নারীরা সবচেয়ে বেশি অপমানিত হয়েছে। ১৯৭১ সালে ইয়াহিয়া খান বাংলার মানুষকে হত্যা করে যে বর্বর দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা তা অনুসরণ করছেন। একজন মানবতাবিরোধী স্বৈরশাসকের নাম শেখ হাসিনা।

রিজভী বিএনপির পক্ষ থেকে সুলতানা আহমেদকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে তাকে তার পরিবারের কাছে ফিরে আসার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা মোঃ মুনির হোসেন, আলী আকবর চুন্নু, ডাঃ জাহেদুল কবির জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বর্তমানে বিভিন্ন বিভাগে চলছে বিএনপি এর সভা সমাবেশ এবং দেখা যাচ্ছে এই সকল সমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মী গ্রেফতারের ঘটনা ঘটছে এবং সেই সাথে হামলার ঘটনাও রয়েছে কয়েক জায়গায়।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments