Tuesday, January 31, 2023
বাড়িConutrywideপিবিআই ও বাবুল আক্তারকে নিয়ে শেষ পর্যন্ত কথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

পিবিআই ও বাবুল আক্তারকে নিয়ে শেষ পর্যন্ত কথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

Ads

এখনো ঝুলে আছে বাংলাদেশের আলোচিত একটি ঘটনা। সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতু হ’ত্যা’র’ সেই বিচার বা তদন্ত এখনো শেষ হয়নি।এ দিকে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যার তদন্তে পুলিশ ব্যুরো অব ইনস্টিগেশন (পিবিআই) কোনো ত্রুটি করবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পিবিআই এ পর্যন্ত যা করেছে তা বাস্তবসম্মত। তদন্ত শেষে বাবুল আক্তারের সব প্রশ্নের উত্তর পাবেন।

শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, তদন্তের দায়িত্ব পিবিআইয়ের, তারা সবকিছু তদন্ত করছে।

পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারের বিরুদ্ধে বাবুল আখতারের অভিযোগ তদন্তে কোনো প্রভাব ফেলবে কি না এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বাবুল আক্তার খুবই চতুর ব্যক্তি। তিনি কখন কী বলেন সেটা তার ব্যাপার। তদন্তের পর সব বেরিয়ে আসবে।

এর আগে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) স্ত্রী হত্যা মামলায় কারাগারে থাকা সাবেক এসপি বাবুল আক্তার পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারসহ ছয় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেন। পিবিআই হেফাজতে থাকা অবস্থায় তাকে নির্যাতন করা হয়েছে বলে দাবি করেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ। তিনি বেগম জেবুন্নেছার আদালতে এ মামলার আপিল করেন।

আবেদনে পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিটের এসপি নাজমুল হাসান, চট্টগ্রাম মেট্রো ইউনিটের এসপি নাইমা সুলতানা, পিবিআইয়ের সাবেক পরিদর্শক সন্তোষ কুমার চাকমা, একেএম মহিউদ্দিন সেলিম ও এজেন্সির চট্টগ্রাম জেলা শাখার পরিদর্শক কাজী এনায়েত কবিরকে আসামি করা হয়েছে। পিটিশনটি নির্যাতন ও হেফাজতে মৃত্যু (প্রতিরোধ) আইন, ২০১৩ এর ১৫(১) ধারা এবং প্রাসঙ্গিক আইনের ৫(২) ধারার অধীনে অভিযোগ করা হয়েছে।

আবেদনে বলা হয়, বাবুল আক্তারকে পিবিআই চট্টগ্রাম মেট্রো ও জেলা অফিসে ১০ মে থেকে ১৭ মে, ২০২১ পর্যন্ত নির্যাতন করা হয়েছিল। স্ত্রীকে হত্যার মিথ্যা স্বীকারোক্তি দেওয়ায় বাবুল আক্তারকে নির্মম আচরণ করা হয়েছিল। এ কারণে মামলা করা হয়।

২০১৬ সালের ৫ই জুন ঘটে যায় এই ঘটনাটি। এরপর নানা নাটকীয়তা চলে এ নিয়ে। একটা সময় গ্রেফতার করা হয় বাবুল আক্তারকে। আর সেই থেকেই চলছে এই মামলার তদন্ত আর বাবুল রয়েছে কারাগারে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments