Monday, January 30, 2023
বাড়িopinionভয়ংকর ট্রিগার হ্যাপি একটি পুলিশ বাহিনী বানানো হয়েছে, এরা অবলীলায় ছোটখাটো ঘটনায়...

ভয়ংকর ট্রিগার হ্যাপি একটি পুলিশ বাহিনী বানানো হয়েছে, এরা অবলীলায় ছোটখাটো ঘটনায় মানুষ মেরে ফেলতে পারে:আরিফ

Ads

সম্প্রতি বাংলাদেশ পুলিশকে নিয়ে সারা দেশে হচ্ছে নানা ধরনের আলোচনা আর সমালোচনা। দেশে ঘটে যাওয়া বেশ কিছু বিক্ষোভ আর প্রতিবাদ সমাবেশে পুলিশের আচরণ অবাক করেছে সকলকে। আর এই কারনেই এখন পুলিশের বিরুদ্ধে উঠেছে নানা ধরনের অভিযোগ। এবার এ নিয়ে একটি ফেসবুক পোস্ট দিয়েছেন দেশের বিশিষ্ট ব্যক্তিত্ব এবং সাংবাদিক জনাব আরিফ জেবতিক। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনি তুলে ধরা হলো হুবহু:-

ভয়ংকর ট্রিগার হ্যাপি একটি পুলিশ বাহিনী বানানো হয়েছে। এরা অবলীলায় ছোটখাটো বিক্ষোভে গুলি করে মানুষ হত্যা করছে। কয়দিন আগে ভোলায় তাঁরা বিএনপির দুইজন কর্মীকে গুলি করে হত্যা করেছে, আজকে নারায়নগঞ্জে করেছে। জেলা পর্যায়ের রুটিন বিক্ষোভ মিছিল বা সভাসমাবেশে এভাবে গুলি করে মানুষ মেরে ফেলার ঘটনা বাংলাদেশে এর আগে কখনো ঘটে নি।

ক্ষমতাসীনরা একে বাহবা দিয়ে যে নিজের কবর খুড়ছেন সেটা বুঝতে পারছে না। কয়দিন আগে বরগুনার ঘটনা স্মরণ করুন। পুলিশ অফিসার মহরমের দেহভঙ্গি, কথার টোন স্মরণ করুন। সে যেভাবে আঙুল তুলে সিনিয়ার নেতাদের সামনে হুংকার দিয়ে বলছিল, ‘ গাড়িতে ঢিল মারার প্রতিশোধ নেয়া হবে’- সেই ঔদ্ধত্য ভুলে যাইয়েন না।

ফ্রাংকেস্টাইনের জন্ম দিয়ে কেউ কোনদিন নিরাপদ থাকতে পারে নি।

নারায়নগঞ্জে পুলিশ কর্তৃক বিএনপির কর্মী হ’ত্যা’র তীব্র নিন্দা করি।

প্রসঙ্গত, গেল কয়েক দিন আগে দিনটি ছিল বিএনপির ৪৬তম প্রতিষ্ঠা বার্ষীকি। আর এই উপলক্ষ্যে সারা দেশব্যাপি অনুষ্ঠিত দলটির নানা ধরনের কার্যক্রম। নারায়নগঞ্জে এ নিয়ে একটি র‍্যালি বের করে বিএনপি। আর সেখানেই ঘটে যায় মর্মান্তিক একটি ঘটনা। কথিত যুবদল কর্মী নিহ’ত হন পুলিশের গু’লি’তে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments