Saturday, February 4, 2023
বাড়িopinionইসলামী ব্যাংক কাণ্ড চোখে আঙুল দিয়া দেখাই গেল, সৎ লোকেরাও জাতির জন্য...

ইসলামী ব্যাংক কাণ্ড চোখে আঙুল দিয়া দেখাই গেল, সৎ লোকেরাও জাতির জন্য ক্ষতিকর : দীপ্র

Ads

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ব্যাংকগুলোর সংকটের কথা নিয়ে সবার মধ্যেই নানা প্রতিক্রিয়া দেখা যাচ্ছে
এর মধ্যে ইসলামী ব্যাংক এর কান্ড নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়েছে জানা গেছে ব্যাংকটির থেকে ভুয়া ঠিকানা ও কাগুজে কোম্পানির নাম ব্যবহার করে কয়েক হাজার কোটি টাকা উত্তোলন এবং এস আলম গ্রুপের ৩০ হাজার কোটি টাকা ঋণ নেওয়ার ঘটনা ঘটেছে। এই প্রসঙ্গে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখক দীপ্র হাসান। নিচে সেটি তুলে ধরা হল –

জামাতেস্লামিরে যতই গাইল পারি কিংবা ছাগু বলি না কেন, ইস্লামী ব্যাংক কাণ্ড আমাদের চোখে আঙুল দিয়া আবারও দেখাই দিয়া গেল, এই দলটার মইদ্যে এখনো কিছু সৎ লোক আছে।
এখন কথা হইল, সৎ লোকেরাও কিন্তু জাতির জন্য ক্ষতিকর হইতে পারে। কিভাবে?

এরা সাধারণত বোগদা কিসিমের হয়। নিজে সৎ বইলা সবাইরে সৎ মনে করে। ফলে অসৎ লোকদের আটকানোর জন্য সিস্টেমকে সঠিকভাবে তৈরি করে না। ফলে এদের সিস্টেমের ফাঁক দিয়া অসৎ লোকরা এদের মইদ্যে ঢুইকা সহজেই অসৎ কাজ করতে পারে।

জামাত শিবিরের লগে মিশে দেখছি এদের মধ্যে সৎ লোক বেশি। আবার ধান্দাবাজ এবং অসৎ লোকও আছে। তবে সমস্যা হল ধান্দাবাজ এবং অসৎ লোকরা ওদের সৎ লোকদের তুলনায় অনেক বেশি চালাক হওয়ায় পুরা দলটারেই তাদের স্বার্থে পরিচালিত করতে পারে।

অন্য দলে একটা ধান্দাবাজকে যত কাঠখড় পুড়িয়ে সফল হতে হয় এখানে তত চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় না। এখানে সৎ লোকগুলো খুব সহজেই ধান্দাবাজদের কাছে আত্মসমর্পণ করে।
আমার বিচারে জামাতেস্লামির ব্যর্থতার পেছনে এইটাই সবচেয়ে বড় অনুঘটক।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments