Saturday, February 4, 2023
বাড়িNationalনির্বাচন নিয়ে জাপানি রাষ্ট্রদূতের সেই বক্তব্য, নাক গলানোর হুঁশিয়ারি দিলেন মন্ত্রী

নির্বাচন নিয়ে জাপানি রাষ্ট্রদূতের সেই বক্তব্য, নাক গলানোর হুঁশিয়ারি দিলেন মন্ত্রী

Ads

বাংলাদেশের নির্বাচন নিয়ে জাপানি রাষ্ট্রদূত এর বক্তব্য নিয়ে ব্যাপক সমালোচনা করছে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের নেতা মন্ত্রীরা। এরই মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানিয়েছেন জাপানি রাষ্ট্রদূতের বক্তব্যের ব্যাখ্যা চাওয়া হবে অন্যদিকে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, নির্বাচনে জাপানসহ কোনো দেশের রাষ্ট্রদূতের এমন মন্তব্য কাম্য নয়। আমরা কখনই তাদের সহ্য করি না। আমরা উভয় উপায়ে এটা ভাল দেখতে না. শুধু জাপান নয়, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কোনো কূটনীতিক কথা বলবেন, এটা আমরা মেনে নেব না। আমরা কখনই মানি না। তাদের আবারও সতর্ক করা হবে।

বুধবার সকালে ঐতিহাসিক মুজিবনগর কমপ্লেক্সে অবস্থিত মহান মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ আম্রকাননের শুভ উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এ দেশ অর্জন করেছি। তাই কারো কাছে মাথা নত হবে না। দেশের মর্যাদা রক্ষায় ছাড় দেব না। এটি একটি স্বাধীন বাংলাদেশ। সংবিধানে স্পষ্ট লেখা আছে যে নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। প্রধানমন্ত্রী থেকে শুরু করে সবার দায়িত্ব হবে নির্বাচন কমিশনকে সহযোগিতা করা। ইনশাআল্লাহ বাংলাদেশে একটি সুষ্ঠু, সুন্দর ও স্বচ্ছ নির্বাচন হবে। আগামী নির্বাচন গ্রহণযোগ্য হবে ইনশাআল্লাহ। বিএনপি যতই সংগ্রাম করুক না কেন, ২০১৩ ও ২০১৫ সালে তারা তা করেছে, মানুষ হত্যা করেছে, তা মোকাবেলা করেই আমরা এই পর্যায়ে এসেছি। আগামী দিনেও রাজনৈতিকভাবে তাদের মোকাবেলা করব।

এসময় উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সহিদুজ্জামান, সাবেক সংসদ নায়ক মুকবুল হোসেন, জেলা প্রশাসক ড.মোহাম্মদ মুসুর আলম খান, পুলিশ সুপার রফিউল আলম প্রমুখ।

এর আগে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন এবং মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

এছাড়া তিনি মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে কৃষি প্রযুক্তি ও কৃষি ঋণ মেলা-২০২২ এবং আবহাওয়ার পূর্বাভাসের মাধ্যমে কৃষির উন্নয়নে আধুনিক আবহাওয়া তথ্য সেবা কেন্দ্রের উদ্বোধন করবেন।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশের নির্বাচন নিয়ে কথা বলতে গিয়ে জাপানের রাষ্ট্রদূত বলেছেন “পুলিশ আগের রাতে ভোট ডাকাতি করেছিল। এই বক্তব্যের পর রাজনৈতিক অঙ্গন এ ব্যাপক আলোচনা শুরু হয়েছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments