Sunday, February 5, 2023
বাড়িNationalমিয়ানমারকে হুঁশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর, বললেন এমন ঘটনা আবার ঘটলে আন্তর্জাতিক ফোরামে জানাবো

মিয়ানমারকে হুঁশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর, বললেন এমন ঘটনা আবার ঘটলে আন্তর্জাতিক ফোরামে জানাবো

Ads

সম্প্রতি গত কয়েকদিন আগেই মিয়ানমার সীমান্ত ছাড়িয়ে কয়েকটি গোলা বাংলাদেশে এসে পড়তেই সাধারন মানুষে মাঝে বেশ আতঙ্ক ছড়িয়ে পড়তে দেখা যায়। কয়েকদিনের ব্যবধানে পরপর দুইবার এমন ঘটনা ঘটায় এবার এ নিয়ে কথা বললেন বর্তমান ক্ষমতাসীন দলের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, কয়েকটি গোলা মিয়ানমার সীমান্ত অতিক্রম করে আমাদের সীমান্তের কাছাকাছি চলে আসে। এজন্য আমরা মিয়ানমারের কাছে প্রতিবাদ জানিয়েছি। আমাদের বিজিবি তাদের বিজিপির কাছে প্রতিবাদ পাঠিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আমাদের কাছে এ বার্তা দেওয়া হয়েছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, আমরা রাষ্ট্রীয় ও সর্বস্তরে এর প্রতিবাদ করছি। আমরা মনে করি, এ ধরনের গোলাবর্ষণ এড়াতে মিয়ানমারকে সংযত করা হবে। আমাদের সীমান্ত এলাকায় যাতে আর গোলা না পড়ে তা নিশ্চিত করতে তাদের বলা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে বেশ কিছু ঘটনার কারণে আমরা মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে বিষয়টি জানিয়েছি। প্রতিবাদ জানানো হয়েছে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রাখা হয়েছে। এরপরও যদি এমন ঘটনা ঘটে তাহলে পরবর্তীতে কী ব্যবস্থা নেওয়া হবে, বিষয়টি আপনাদের (সাংবাদিকদের) জানানো হবে।

এ সময়ে মিয়ানমারের এই ঘটার আলোকে অনেকটা হুঁশিয়ারি বাক্য উচ্চারণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘এ ঘটনা যদি আবারো ঘটে তাহলে বিষয়টি আন্তর্জাতিক ফোরামে জানানো হবে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments