Sunday, October 2, 2022
বাড়িopinionওসির টেবিলের উপর সঙ্গবদ্ধভাবে নারীর সর্বনাশ করাই দেশের পুলিশের একমাত্র টিম-ওয়ার্ক: ফারুক

ওসির টেবিলের উপর সঙ্গবদ্ধভাবে নারীর সর্বনাশ করাই দেশের পুলিশের একমাত্র টিম-ওয়ার্ক: ফারুক

Ads

বাংলাদেশের পুলিশ বাহিনীর সুনাম যেমন রয়েছে তেমনি তাদের কিছু কর্মকর্তাদের নেতিবাচক কর্মকাণের কারনে নানা আলোচনা সমালোচনা শুরু হয় অতীতেও যেমন ছিল এখনও সেই ধারবাহিকতা রয়েছে সামাজিক জোগাজোগ মাধ্যমে এই বিষয় নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছে প্রবাসী লেখক ওমর ফারুখ লুক্স। পাঠকদের জন্য তার সেই স্ট্যাটাসটি তুলে ধরা হল-

বিশ্বের অন্যতম দুর্নীতিবাজ, অপেশাদার আর অমানবিক পুলিশ হচ্ছে- বাংলাদেশের পুলিশ।
বাংলার পুলিশ গত ৫০ বছরে হাজার হাজার নাগরিককে গুম আর বিনা বিচারে হত্যা করেছে। লক্ষ লক্ষবার শ্রমিকের সর্বস্ব ছিনতাই করেছে। নিরপরাধ নাগরিকদেরকে অপহরণ করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে অসংখ্য বার। বিনাদোষে কতো মানুষকে অপরাধী সাজিয়ে জেল খাটিয়েছে, রিমান্ডে পঙ্গু করে দিয়েছে, হয়রানি করেছে। কতো অজানা সংখ্যক নিরীহ জনগণের পকেটে মাদক ভরে দিয়ে মামলা ঠুকে সর্বশান্ত করেছে এই পুলিশ। হাতের লাঠির জোরে দরিদ্র রিকসাওয়ালা আর দিনমজুরদেরকে তো তারা মানুষই মনে করে না। থানার ভেতরে ওসি সাহেবের টেবিলের উপর চেপে ধরে ধর্ষিতা নারীকে আবারও গণধর্ষণ করা তো বাংলাদেশের পুলিশ সদস্যদের একমাত্র টিম-ওয়ার্ক।

ভাবছি, এইসব লক্ষ লক্ষ ঘটনার ভিডিও ধারণ করার ভাবনা বাংলাদেশ পুলিশের মাথায় কখনো আসেনা। অথচ একটা ছোট্ট বালিকাকে সরকারি গাড়িতে সামান্য একটা লিফট দেয়ার ঘটনা ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিতে বাংলার পুলিশ ভুল করেনি।
পুলিশ কর্তৃক ধর্ষিত, লুন্ঠিত আর গুম হতে হতে বাঙালি ভুলেই গেছে যে জনগণকে সাহায্য করা আর নিরাপত্তা দেয়াই পুলিশের দায়িত্ব।
ভাবো বাঙালি ভাবো। ভাবা প্র্যাকটিস করো।

Looks like you have blocked notifications!
Ads
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments