Monday, January 30, 2023
বাড়িConutrywideবিএনপির সমাবেশে যেতে গাড়ি দিচ্ছে না মালিক সমিতি, ফেরত দিতে চাচ্ছে টাকা

বিএনপির সমাবেশে যেতে গাড়ি দিচ্ছে না মালিক সমিতি, ফেরত দিতে চাচ্ছে টাকা

Ads

এবার চট্ট্রগ্রামে বিএনপির সমাবেশে যোগ দিতে যাওয়া নিয়ে বিপত্তি শুরু হয়েছ। বিএনপির সভা সমাবেশ এ গাড়ি সরবরাহে নিষেধাজ্ঞা দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ যার কারনে চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশে যোগ দিতে অগ্রিম টাকা নিলেও গাড়ি না দিয়ে টাকা ফেরত নিতে বলছে মালিক সমিতি। এ প্রসঙ্গে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া হুঁশিয়ারি দিয়েছেন, আগামী ১৩ অক্টোবর থেকে খাগড়াছড়িতে কোনো যানবাহন চলাচল করতে দেওয়া হবে না।

সোমবার (১০ অক্টোবর) রাতে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া তার ফেসবুক পোস্টে লিখেছেন, খাগড়াছড়ি আওয়ামী লীগ ১২ অক্টোবর বিএনপির চট্টগ্রাম সমাবেশে যোগদানের জন্য ভাড়া করা শতাধিক বাস নিষিদ্ধ করেছে। ফলে মালিক সমিতি গাড়ি দিতে রাজি নয়। আমরা মালিক সমিতিকে অনুরোধ করছি,আপনাদের ব্যবসায়ীক নিয়ম অনুযায়ী বাস ভাড়া দিন।

সোমবার সন্ধ্যায় খাগড়াছড়ি পৌর কার্যালয়ে খাগড়াছড়ি পরিবহন লাইন নিয়ন্ত্রক বিএনপিকে গাড়ি দিতে নিষেধ করেন এবং সড়কে যানবাহন ভাঙচুর হলে এর দায় আওয়ামী লীগ নেবে বলে সাফ জানিয়ে দেন।

এ বিষয়ে খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী বলেন, সন্ধ্যায় আওয়ামী লীগের নেতারা পরিবহন মালিক গ্রুপের নেতাদের পৌর কার্যালয়ে ডেকে নেন। কিন্তু তিনি কি বলেছেন আমি জানি না।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার জানান, ১২ অক্টোবর চট্টগ্রাম বিএনপির মহাসমাবেশে যোগ দিতে পুরো জেলা থেকে প্রায় সাড়ে তিন শতাধিক বাসের জন্য নেতাকর্মীরা অগ্রিম টাকা দিয়েছে। কিন্তু সোমবার সন্ধ্যায় মালিক সমিতি আমাদের ডাকে। তিনি বলেন, ‘আওয়ামী লীগের নিষেধাজ্ঞা আছে, আমি গাড়ি দিতে পারব না, টাকা ফেরত নিন’। আমরা এটাও স্পষ্ট করেছি যে আমরা টাকা ফেরত নেব না। গাড়ি না দিলে ১৩ অক্টোবর থেকে খাগড়াছড়িতে কোনো যানবাহন চলাচল করতে পারবে না।

এদিকে অদ্ভুত পরিস্থিতির কারণে মঙ্গলবার সকালে জরুরি সভা ডেকেছে খাগড়াছড়ি পরিবহন মালিক সমিতি।

বিএনপির সমাবেশে গাড়ি সরবারহের কথা থাকলেও এখন মালিক সমিতি তাদের গাড়ি দিতে চাইছে না। মূলত গাড়ি সরবরাহে আওয়ামীলীগের নিষেধাজ্ঞা দেওয়ার জন্য তারা তাদের গাড়ি বিএনপির সমাবেশে দিতে চাইছে না ।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments