Saturday, February 4, 2023
বাড়িopinionপ্রধানমন্ত্রী সংসদে বলেন প্রমাণ দেন, ব্যবস্থা নিব, আপনার পারিষদ কেন রেখেছেন, লজ্জা...

প্রধানমন্ত্রী সংসদে বলেন প্রমাণ দেন, ব্যবস্থা নিব, আপনার পারিষদ কেন রেখেছেন, লজ্জা লাগেনা : রোকেয়া

Ads

দুর্নীতি ছেয়ে গেছে গোটা বাংলাদেশে দেশের অনেক দুর্নীতিবাজ কর্মকর্তা নিজেদের ভোগ বিলাসের জন্য বিদেশে অর্থ পাচার করেছে। সরকার যেখানে দুর্নীতির বিরুধ্যে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে সেখানে সরকারের নাকের ডগায় বসে অনেকে সীমাহীন দুর্নীতি করে চলেছে। এই প্রসঙ্গে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখিকা রোকেয়া পারভীন। নিচে সেটি তুলে ধরা হল –

ফেস বুকে শুধু হ্যাপি বার্থ ডে, শুভ বিবাহ, নিজেদের ছবি আর ফুল ফলের ছবি আকিঁ বুকি করে দিলে লাইক কমেন্ট এর অভাব নাই।এখানে দেশের কোন সমস্যা নিয়ে লিখলেই দেখবেন বড় বড় জ্ঞানী ভাইবোনেরা চুপ। এরা সবাই যে ঘুষখোর দূর্নীতিবাজ তা নয়, এরা একটা ফরম্যাট হয়ে আছে। যার যা ইচ্ছা করুক আমার কি! এই সরকার লুটপাট করছে আরেকজন আসলেও করবে, আগেও করছে সুতরাং যা আছে তাই ভালো। পুরা দেশ ঋনে ডুবিয়ে উন্নয়ন করুক তাও ভালো। আর আমার নেতা পিতারা খায় সুতরাং আমার খুশীর সীমা নাই।

আমি থাকব নিরাপদে, আপনারা শুধু আমার জন্য আর আমার পুত্র কন্যার জন্য দোয়া করবেন সব কিছুতে আলহামদুলিল্লাহ বলবেন।

আমরা কখনো বলেছি আমি যাকে ভোট দিয়ে নেতা বানালাম ( এখন আর ভোট লাগে না) সে এতো দূর্নীতিবাজ!! ? সে খুনী? আমাদের মধ্যে সেই বোধই নাই। আমরা ধরেই নিয়েছি ” সে নেতা হয়েছে তো লুটে খাওয়ার জন্য”। এসব অন্যায় করার জন্যই তো সে নেতা । আগের নেতারা করছে না? এখন আমার নেতারা হ্যাডম দেখাবে নাতো কি? আমরা পাতিনেতা চামচা আমরা আরোও অন্যায় করব, দেখি কে কি বলে? আমাদের অনূশোচনা নাই, নীতি নাই, কোন শিক্ষা নাই আছে কূশিক্ষা।

দেশের টাকা দেদারসে পাচার করে সারা বিশ্বে ব্যবসা বানিজ্য সেকেন্ড হোম করছে বাংলাদেশের রাজনীতিবিদ, আমলারা। তারা টপ লিস্টে আছে এসব দেশে বিদেশের সংবাদ মাধ্যমে আসছে অথচ প্রধানমন্ত্রী যদি সংসদে দাড়িয়ে বলেন প্রমাণ দেন, ব্যবস্থা নিব। কি বলবেন তখন? আমাদের প্রশ্ন আপনার পারিষদ রেখেছেন কেন? জনগনের টাকা নষ্ট করছেন কেন? লজ্জা লাগেনা আপনাদের?

আই এফ এর কাছে ৪.৫ বিলিয়ন ডলার ঋনের জন্য সরকার হাতে পায়ে ধরছে অথচ গত ২ দিনের খবরেই দেখবেন তাসকীম সাহেব (ওয়াসা) , এম পি গোলাপ আর একজন পিওন শ্রেনীর কর্মচারী এরকম ২০ বিলিয়ন ডলার পাচার করে দিয়েছে। এসব নিয়ে দেশের মানুষের কথা নাই, সরকার বলবে না কারন এখানে তাদের দ্বারাই সব ব্যাংক লুট, ঋন খেলাপী করানো হচ্ছে। এসব টাকার ভাগ দুবাই, আমেরিকা, ইংল্যান্ড, ফিনল্যান্ড সহ সারা বিশ্বে ছড়িয়ে যায়।

আমার ভাবতে কষ্ট হয় এই দেশের জন্য আমাদের দেশের অতি সাধারণ মানুষ মুক্তিযুদ্ধ করে প্রাণ দিয়েছেন, যারা বিভিন্ন ( সেনাবাহিনী) ফোর্সের মাধ্যমে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন তাদের প্রতি বিন্দুমাত্র সন্মান বোধ থাকলে দেশের ভালো বুঝতে পারতো আমজনতা । গুটিকয়েক মাফিয়ার কাছে দেশ আজ জিম্মি।
মানুষের ভোট দেবার অধিকারটাই আজ নাই!!!

যে কথা বলবে তাকেই বিভিন্ন ভাবে ট্যাগ করা হবে। তাতে কি আসে যায়, দেশের মানুষের ভালোর জন্য সত্য বলে যাওয়া একজন মানুষ হিসেবে আপনার আমার দায়িত্ব।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments