Saturday, February 4, 2023
বাড়িInternationalআসমা জাহাঙ্গীরের সম্মেলনে ঘটে যাওয়া ঘটনায় অনুতপ্ত হয়ে হঠাৎ আইনমন্ত্রীর পদত্যাগ

আসমা জাহাঙ্গীরের সম্মেলনে ঘটে যাওয়া ঘটনায় অনুতপ্ত হয়ে হঠাৎ আইনমন্ত্রীর পদত্যাগ

Ads

এবার ব্যাক্তিগত কারন দেখিয়ে পদত্যাগ করেছেন পাকিস্তানের আইনমন্ত্রী আজম নাজির। ইতিমধ্যে তার এই সিদ্ধান্ত নিয়ে মানুষের মনে নানা কথা উঠেছে। অবশ্য তিনি এই পদত্যাগ পত্র জমা দেওয়ার আগে তার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন।

ফেডারেল সরকারের আইনমন্ত্রী আজম নাজির তারা ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। ২৪ অক্টোবর তিনি রাষ্ট্রপতি আরিফ আলভির কাছে পাঠানো পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, ‘আমি অত্যন্ত সম্মানের সঙ্গে মিয়া মোহাম্মদ শেহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের আইনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছি। ব্যক্তিগত কারণে আমি আর মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে পারছি না।

পদত্যাগপত্র জমা দেওয়ার আগে নাজির তারার এক টুইটে বলেন, আসমা জাহাঙ্গীরের সম্মেলনে কিছু লোক রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে স্লোগান দিয়েছে বলে আমি দুঃখিত।

তিনি বলেন, আবেগপ্রবণ স্লোগানে লিপ্ত মানুষ রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সরকারি কর্মকাণ্ডের সংগ্রাম ও আত্মত্যাগ ভুলে গেছে। এখানে সবাই চায় পাকিস্তান সক্ষম ও শক্তিশালী হোক। এ থেকে বোঝা যায়, হূদয়ে ব্যথা নিয়েই পদত্যাগ করেছেন আইনমন্ত্রী।

নাজির তারারের ঘনিষ্ঠ একটি সূত্রের মতে, পাকিস্তানের প্রধান বিচারপতি উমর আতা সুপ্রিম কোর্টে জুনিয়র বিচারপতি নিয়োগের পিএমএল-এন সরকারের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। সূত্রটি জানিয়েছে, এ কারণেই তিনি পদত্যাগ করেছেন।

উল্লেখ্য, পাকিস্তানের রাজনীতিতে আলোচনা সবসময় চলমান থাকে কদিন আগেও দেখা গিয়েছিল সেদেশের প্রধানমন্ত্রীর গোপন অডিও ফাঁস হয়ে যাওয়াতে বেশ আলোচনা শুরু হয়েছিল। এবার সেই রেশ কাটতে না কাটতে দেশটির আইনমন্ত্রী পদত্যাগ করেছেন।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments