Sunday, February 5, 2023
বাড়িNationalদলীয় সম্মেলনে তার জন্য জোরালো দাবি উঠেছিল, আমি তাকে বললাম তুমি কী...

দলীয় সম্মেলনে তার জন্য জোরালো দাবি উঠেছিল, আমি তাকে বললাম তুমি কী চাও বলো : প্রধানমন্ত্রী

Ads

রাজনীতিতে নেতৃত্বের পরিবর্তন ঘটে থাকে এটি সাধারণ বিষয়। বাংলাদেশের প্রেক্ষাপটে এমন ঘটনা বিরল নয় বর্তমানে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগ এর সভানেত্রী এবং সরকার প্রধান শেখ হাসিনা চার্ মেয়াদে ক্ষমতায় রয়েছেন এরই মধ্যে দলে নানা পরিবর্তন এসেছে এবং আগামীতেও গুরুত্বপূর্ণ পদে নতুন মুখ দেখা যেতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার ছেলে সজিব ওয়াজেদ জয়ের পরামর্শে সরকার বিভিন্ন ডিজিটাল উদ্যোগ নিয়েছে। তবে রাজনীতিতে যোগদান বা না করার সিদ্ধান্ত তার এবং দেশের জনগণের ওপর ছেড়ে দেওয়া উচিত। রোববার ভারতীয় সংবাদমাধ্যম এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালকে (এএনআই) দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘দেখুন, সে এখন বড় মানুষ। তাই এটা তার উপর নির্ভর করে. তবে সে দেশের জন্য কাজ করছেন। আমাদের ডিজিটাল বাংলাদেশ গড়ার উদ্যোগ, এত স্যাটেলাইট, সাবমেরিন ক্যাবল বা কম্পিউটার প্রশিক্ষণের মতো এত ডিজিটাল ব্যবস্থা তার পরামর্শেই নেওয়া হয়েছে। আপনি জানেন, সে আমাকে সাহায্য করছে। কিন্তু দল বা সরকারে কোনো পদ পাওয়ার কথা কখনো ভাবিনি।

দলীয় এক অনুষ্ঠানে জয়কে দলীয় পদ দেওয়ার জন্য কর্মীদের জোরালো দাবির কথাও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘আমাদের দলীয় সম্মেলনেও তার জন্য জোরালো দাবি ছিল। তখন আমি তাকে বললাম, মাইক্রোফোনে গিয়ে বলো তুমি যা চাও। সে তাই করল। সে বলেছে , এই মুহূর্তে দলে কোনো পদ চাই না। বরং যারা এখানে কাজ করছেন তাদের এই পদ পাওয়া উচিত। কেন আমি একটা পদ দখল করে রাখবো? আমি আমার মায়ের সাথে আছি। দেশের জন্য কাজ করছি। আমি তাকে সমর্থন করছি। আমি এটা করব। সে এভাবেই ভাবে। তাই এটা এমন নয় যে আমাকে তাকে তৈরি করতে হবে বা নিজে করতে হবে।

সজীব ওয়াজেদ জয়ের কী কর্মীদের চাওয়ার প্রতি সায় দেওয়া উচিত? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা জনগণের ওপর নির্ভর করে। আর বাংলাদেশে পারিবারিক রাজনীতি কোনো বিষয় নয়।

উল্লেখ্য, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় রাজনীতিতে আসছেন কিনা এমন প্রশ্ন প্রায় সময় শুনতে পাওয়া যায় এবং আওয়ামীলীগের থেকেও বিভিন্ন সময় জয়কে নিয়ে নানা কথা উঠে তবে প্রধানমন্ত্রী এবার জানিয়ে দিলেন তার পুত্র কি চায়।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments