Monday, January 30, 2023
বাড়িInternational১২৫টির স্পট চিহ্নিত করে এবার রাস্তায় নামছে ১৮ হাজার পুলিশ

১২৫টির স্পট চিহ্নিত করে এবার রাস্তায় নামছে ১৮ হাজার পুলিশ

Ads

বছর শেষ হয়ে আবারো নতুন বছরে পদার্পনের সময় এসেছে। পুরোনো বছরকে বিদায় এবং নতুন বছরকে বরণ করে নিতে এখন থেকেই প্রস্তুত সকলেই। ৩১ তারিখ রাতে নতুন বছর উজ্জাপন এর জন্য নানা কর্মকান্ড প্রতিবছরই করে মানুষ। এবারেও তার ব্যাতিক্রম নয় তবে এজন্য আইনশৃঙ্খলা বাহিনী সচেতন থাকবে।

দিল্লি পুলিশ ৩১ তারিখ রাতে মদ্যপ ও বেপরোয়া চালকদের ধরতে ভারতের রাজধানী নয়াদিল্লিতে ১৮ ,০০০ এরও বেশি পুলিশ মোতায়েন করেছে। সম্প্রতি দিল্লি পুলিশের বিশেষ কমিশনার দীপেন্দ্র পাঠক ভারতীয় বিভিন্ন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (৩১ ডিসেম্বর) তার অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দীপেন্দ্র বলেন যে দিল্লি পুলিশ মদ্যপ এবং বেপরোয়া গাড়ি চালানোর কারণে সড়ক দুর্ঘটনা রোধে এবং নববর্ষের রাতে মহিলাদের নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। এ কারণে এই ১৮ হাজার পুলিশের মধ্যে আড়াই হাজারের বেশি নারী পুলিশ সদস্য ও কর্মকর্তা রাখা হয়েছে।

দিল্লির এই পুলিশ অফিসার আরও বলেছেন যে আমরা নয়াদিল্লিতে ১২৫ টিরও বেশি স্পট চিহ্নিত করেছি। এই স্পটগুলি থার্টিফাস্টের রাতে মদ্যপ গাড়ি চালানোর প্রবণ। রাত ৮টার পর পুলিশ সদস্যরা এসব স্পটে তাদের তৎপরতা শুরু করবে। গত বছর, দিল্লি পুলিশ নববর্ষের রাতে রাজধানীর রাস্তায় বেপরোয়াভাবে গাড়ি চালানোর জন্য ৬৫৭ জনের নামে মামলা (চালান) জারি করেছিল। তাদের মধ্যে বিপুল সংখ্যক মদ্যপ ছিল।

এছাড়া দিল্লি পুলিশের কেন্দ্রীয় কার্যালয় থেকে নয়াদিল্লির সব থানায় গাড়ি চালানোর নির্দেশনা পাঠানো হয়েছে। সেই নির্দেশে স্টেশন পুলিশকে মাতাল চালক ও নাবালক চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বলা হয়েছে। সাংবাদিক সম্মেলনে দীপেন্দ্র পাঠক বলেন, “উদযাপনকে ঘিরে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত রয়েছে দিল্লি পুলিশ।”

উল্লেখ্য, প্রতিবছর দেখা যায় এই থার্টিফাস্ট এর সময় নানা অনাকাঙ্খিত ঘটনা ঘটে থাকে এবং নিষিদ্ধ কর্মকান্ড করে মানুষ। তবে এবছরেও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রাখছে পুলিশ

 

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments