Tuesday, January 31, 2023
বাড়িNationalএবার জাতিসংঘ থেকে বড় সুখবর পেয়েছে বাংলাদেশ

এবার জাতিসংঘ থেকে বড় সুখবর পেয়েছে বাংলাদেশ

Ads

এবার জাতিসংঘ থেকে বড় ধরণের একটি সুখবর পেয়েছে বাংলাদেশ, জাতিসংঘের সাধারণ পরিষদের জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের (ইউএনএইচআরসি) সদস্য নির্বাচিত হয়েছে। বাংলাদেশের এই জয়কে অনেকে ঐতিহাসিক হিসেবে দেখছেন এবং উষ্ণ শুভেচ্ছা জানাচ্ছেন।

শুক্রবার নিউইয়র্কে অনুষ্ঠিত নির্বাচনে জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের (ইউএনএইচআরসি) ২০২৩-২৫ ​​মেয়াদের সদস্যপদ নির্বাচনে ১৮৯ ভোটের মধ্যে ১৬০ ভোট পেয়ে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনের এই ফলাফল জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে মানবাধিকারের প্রচার ও সুরক্ষায় বাংলাদেশের অব্যাহত প্রচেষ্টা এবং প্রতিশ্রুতির আন্তর্জাতিক সম্প্রদায়ের স্বীকৃতির একটি সুস্পষ্ট প্রকাশ।”

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে, ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতিকে নেতিবাচক আলোকে চিত্রিত করার জন্য দেশে ও বিদেশে কিছু রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ব্যক্তিদের দ্বারা মিথ্যা ও বানোয়াট তথ্যের চলমান প্রচারণাকে এটি অস্বীকার করে।

জাতিসংঘের একটি দায়িত্বশীল ও সক্রিয় সদস্য রাষ্ট্র এবং আগামী তিন বছরের জন্য নির্বাচিত ইউএনএইচআরসি সদস্য হিসেবে, বাংলাদেশ জাতীয় ও বিশ্বব্যাপী মানবাধিকারের প্রচার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আজ জাতিসংঘের সাধারণ অধিবেশনে অনুষ্ঠিত ইউএনএইচআরসি নির্বাচনে বাংলাদেশের নেতৃত্ব দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়া আলম এমপি।

উল্লেখ্য, বাংলাদেশের মানবাধিকার এর বিষয়ে দেশের এবং বিদেশে বসে অনেকে মিথ্যা তথ্য দিয়ে এই বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতিকে নেতিবাচক আলোকে চিত্রিত করছে এমন একটি বিবৃতি দিয়েছে পররাষ্ট্রমন্ত্রণালয়।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments