Saturday, February 4, 2023
বাড়িInternationalএবার মালয়েশিয়া প্রবাসীদের জন্য এল বড় সুখবর

এবার মালয়েশিয়া প্রবাসীদের জন্য এল বড় সুখবর

Ads

এবার মালেশিয়াতে যারা অবৈধভাবে অবস্থান করছেন তাদের জন্য এল বড় একটি সুখবর। দেশটি বিদেশী কর্মীদের পুনঃবৈধীকরণের জন্য পুনর্নির্মাণ কার্যক্রম চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হচ্ছে। মন্ত্রিসভার বৈঠকে এ কর্মসূচি বাড়ানোর সিদ্ধান্ত হয়। ফলে এটি প্রবাসীদের জন্য বেশ ইতিবাচক একটি বিষয়।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) পুত্রজায়ায় এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি সাইফুদ্দিন নাসুশন ইসমাইল এ তথ্য জানান।

আগামী ৩১ ডিসেম্বর কর্মসূচি শেষ হওয়ার কথা ছিল।

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা দেখেছি এই কর্মসূচি দেশের চাহিদা পূরণ করতে পারে।

গত বছর ক্রমাঙ্কন কর্মসূচিতে ৪১৮ ,০০০ এরও বেশি কর্মী নিবন্ধিত হয়েছেন। এই প্রোগ্রামের অধীনে নিয়োগকর্তারা যারা যথাযথ ডকুমেন্টেশন ছাড়াই বিদেশী কর্মী নিয়োগ করেন, তাদের শ্রমিকদের বৈধ করার জন্য একটি ফি দিতে হবে।

সাইফুদ্দিন আরও বলেন, বিদেশি শ্রমিকদের পুনর্বৈধীকরণ কর্মসূচির ফলে সরকারের ৭০০ মিলিয়ন রিঙ্গিতের বেশি রাজস্ব আয় হয়েছে।

তিনি বলেন, বিদেশি কর্মী নিয়োগের পুনর্বিন্যাস কার্যক্রম অবিলম্বে কার্যকর হবে। এর মধ্যে মালয়েশিয়ায় বিদেশি গৃহকর্মীও থাকবে। গৃহকর্মী যারা এখনও কাজ করছেন এবং অতিরিক্ত অবস্থান করছেন। তাদের নিয়োগকর্তাদের কম্পাউন্ড দিতে হবে, তারপর আমরা তাদের ওয়ার্ক পারমিট বাড়িয়ে দেব।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে প্রতিবছর অসংখ মানুষ মধপ্রাচ্যের দেশগুলোতে গিয়ে থাকেন এবং সেই সাথে দেখা যায় তাদের মধ্যে অনেকেই থাকেন যারা অবৈধভাবে বিদেশে গিয়ে থাকেন তবে ঐসকল দেশে অবৈধ প্রবাসীদের জন্য শাস্তির ব্যবস্থা রয়েছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments