Monday, January 30, 2023
বাড়িNationalএবার ওবায়দুল কাদের জানিয়ে দিলেন রিজার্ভ দিয়ে দেশ কতদিন চলতে পারবে

এবার ওবায়দুল কাদের জানিয়ে দিলেন রিজার্ভ দিয়ে দেশ কতদিন চলতে পারবে

Ads

দুর্ভিক্ষের মুখে পতিত হবে গোটা বিশ্ব এবং সেই ধারাবাহিকতায় বাংলাদেশ ও রয়েছে আশঙ্কার মুখে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরই বলছেন সামনে সংকটের দিন আসছে এবং তিনি সকলকে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন। তারই ধাবাহিকতায় এবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা আর্থিক সংকটে আছি, এতে কোনো সন্দেহ নেই। তিনি বলেন, “আমরা আর্থিক সংকটে আছি, এতে কোনো সন্দেহ নেই। তবে অনেক ক্ষেত্রে আমরা স্বস্তিও পেয়েছি। আমাদের খাবারের কোনো সমস্যা নেই।

 

বাংলাদেশ অনেক দেশের চেয়ে ভালো। ‘
রোববার (১৬ অক্টোবর) মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী আরও বলেন, দেশে যা রিজার্ভ আছে তা দিয়ে আগামী পাঁচ-ছয় মাস চলতে পারবে। রেমিটেন্স বাড়ানোর চেষ্টা চলছে। ‘

মন্ত্রী বলেন, অক্টোবর মাসে সারাদেশে ১০০টি সেতু চালু করা হচ্ছে। এর মধ্যে ৫০টির বেশি সেতু চট্টগ্রামে। এমআরটি লাইন-৬ (ঢাকা মেট্রো রেলের একটি রেললাইন) এবং কর্ণফুলী টানেলের প্রথম ধাপ চলতি বছরের শেষের দিকে উদ্বোধন করা হবে।

তিনি বলেন, খাবার নিয়ে বিপদে পড়ার আশঙ্কা নেই। তা সত্ত্বেও সরকার সতর্ক রয়েছে।

তিনি উল্লেখ করেন, বাংলাদেশ সফররত ব্রুনাইয়ের সুলতানের সঙ্গে তেল ও গ্যাস আমদানির বিষয়ে আলোচনা হবে এবং ব্রুনাই থেকে এ দুটি জ্বালানি পাওয়ার বিষয়ে ইতিবাচক কিছু হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ‘আমরা ইভিএমের পক্ষে, কারণ কারচুপির আশঙ্কা নেই। কিন্তু ব্রাজিলের প্রেসিডেন্ট ইভিএমের বিপক্ষে, আর বিরোধী দল পক্ষে। আর ফখরুল সাহেব আমাদের দেশে ইভিএম চাইছেন না। ‘

উল্লেখ্য, গোটা বিশ্বে এখন একরকম সংকট দেখা দিতে শুরু করেছে এবং আগামী দিনগুলোতেও এই সংকট ব্যাপক আকার ধারণ করবে এমনটা ভবিষ্যতবাণী করেছেন অনেকে এবং বিশ্ব যে নিশ্চিতভাবে সংকটের মুখে পড়তে যাচ্ছে তা বেশ ভালই বোঝা যাচ্ছ।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments