Monday, January 30, 2023
বাড়িSportsএবার সাকিবের বিকল্প ক্রিকেটারের সন্ধান পেয়েছেন ডমিঙ্গো

এবার সাকিবের বিকল্প ক্রিকেটারের সন্ধান পেয়েছেন ডমিঙ্গো

Ads

গতকাল অবিশ্বাস্য ভাবে জিতেছে বাংলাদেশ ক্রিকেট দল ।প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ দ্রুত উইকেট হারায় বাংলাদেশ এর পর মিরাজের দুর্দান্ত শতকের দরুন বাংলাদেশ এর সংগ্রহ দাঁড়ায় ২৭১ রান। পরে রান তাড়া করতে নেমে চাপে পরে ভারত শেষপর্যন্ত তাড়া করেও জিততে পারেনি। ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ।

বহুদিন ধরেই শোনা যাচ্ছে এই অলরাউন্ডারের বিকল্প হিসেবে মিরাজ। সিরিজ জয়ের জন্য ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসে এমন প্রশ্ন শুনতে হয়েছে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে। শুরুতে একটু ঠাট্টাও করলেন। বললেন, ‘ও যদি বাম হাতে বল করে, তাহলে।’

এ সময় ডমিঙ্গো গম্ভীর হয়ে জ্যাক ক্যালিসের উদাহরণ দেন, ‘দেখ। দিন শেষে সাকিব অবিশ্বাস্য। আমি দীর্ঘদিন দক্ষিণ আফ্রিকায় কোচিং করেছি। জ্যাক ক্যালিস অবসর নেওয়ার আট বছর পর, আমি মনে করি তারা এখনও বিকল্প খুঁজছে। তারা নিশ্চিত নয় যে ছয় ব্যাটার খেলবেন নাকি সাতজন। অতিরিক্ত বোলার খেলবে নাকি ব্যাটার? এই ধরনের ক্রিকেটারের বিকল্প খুঁজে পাওয়া খুব কঠিন। যদি সে খারাপ ব্যাট করে, সে ভালো বোলিং করবে। খারাপ বোলিং করলে ব্যাট হাতে পারফর্ম করবেন।

তিনি আরও বলেন, ‘এই ধরনের ক্রিকেটার খুঁজে পাওয়া খুব কঠিন। এমন ক্রিকেটার খুব কম, তাই তারা বিশেষ। আমরা তাকে যতদিন সম্ভব রাখতে চাই। আমি নিশ্চিত করতে চাই যে সে তাজা থাকে।

মিরাজ তার বিকল্প হতে পারে কি না সে বিষয়ে ডমিঙ্গো বলেন, “আমি তাকে যতদিন সম্ভব বাংলাদেশে দেখতে চাই যতক্ষণ না আমরা খুঁজে পাই যে সে তার কাজ করতে পারবে।” মরীচিকা এমন হতে পারে? হয়তো তিনি পাঁচ-ছয়টি ব্যাট করতে পারেন। বল হাতে ধারাবাহিকভাবে পারফর্ম করে।

উল্লেখ্য, বাংলাদেশের অন্যতম প্রতিভাবান ক্রিকেটার মেহেদী মিরাজ। তিনি মূলত একজন অলরাউন্ডার। বল হাতে যেমন দুর্দান্ত খেলে থাকেন তেমনি ব্যাটিংয়ে তিনি দারুন পারদর্শী। আগামীতে বাংলাদেশে সাকিব আল হাসানের পাশাপাশি তিনিও অলরাউন্ডারের তালিকায় এসেছে

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments