Saturday, February 4, 2023
বাড়িInternationalএবার শেখ পরিবারের সাবেক বধূর জীবনের নিরাপত্তা দাবি

এবার শেখ পরিবারের সাবেক বধূর জীবনের নিরাপত্তা দাবি

Ads

দুবাইয়ের একটি ঘটনা নিয়ে বেশ আলোচনা চলছে মূলত সেখানকার শাসক শেখ পরিবারের সদস্য শেখ সাইদ বিন মাকতুম বিন রশিদ আল মাকতুমের প্রাক্তন স্ত্রী জয়নাব জাভাদলি নিজের এবং তার সন্তানদের নিরাপত্তা চেয়ে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের কাছে আবেদন করেছেন। জয়নব ও তার সন্তানদের নিরাপত্তা নিশ্চিত করতে তার আইনজীবীরা মানবাধিকার কাউন্সিলের হস্তক্ষেপ কামনা করেছেন।

২০১৯ সালের শেষের দিকে জয়নব শেখ সাঈদকে তালাক দিয়েছিলেন। বর্তমানে দুবাইয়ের একটি হোটেলে অবস্থান করছেন, জয়নব চিন্তিত যে তিনি দেশ ছেড়ে চলে গেলে তার তিন মেয়েকে আর দেখতে পাবেন না।

জয়নব মানবাধিকার কাউন্সিলে অভিযোগ করেছেন যে তাকে হয়রানি করা হয়েছে। এদিকে শেখ সাঈদের আইনজীবীরা অভিযোগ করেছেন, জয়নব একজন অযোগ্য মা।

মানবাধিকার কাউন্সিলে পাঠানো জয়নাবের ভিডিওটি বিবিসি পেয়েছে। এতে তাকে বলতে শোনা যায়, ‘আমাকে গ্রেফতার করা হতে পারে- এমন ভয়ে শিশুরা বাইরে যেতে পারছে না। এ ঘটনাকে ক্ষমতাসীন পরিবারে ফাটলের প্রমাণ হিসেবে অভিহিত করছেন বিশ্লেষকরা।

এবার জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলে অভিযোগ করেছেন শেখ পরিবারের সদস্য শেখ সাইদ বিন মাকতুম বিন রশিদ আল মাকতুমের প্রাক্তন স্ত্রী জয়নাব । নিজের এবং সন্তানদের জীবনের নিরাপত্তার জন্য অভিযোগ করেছেন তিনি

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments