Monday, January 30, 2023
বাড়িInternationalহায়া কার্ড নিয়ে এবার দুঃসংবাদ পেল কাতারে থাকা প্রবাসীরা

হায়া কার্ড নিয়ে এবার দুঃসংবাদ পেল কাতারে থাকা প্রবাসীরা

Ads

এবার মধ্যপ্রাচের দেশ কাতারে আয়োজন করা হচ্ছে ফুটবল বিশ্বকাপ। সেখানে এখন থেকেই নানান উন্মাদনা ছড়িয়ে পড়েছে এই বিশ্বকাপকে কেন্দ্র করে তবে উন্মাদনার মধ্যে কাতারে বিশ্বকাপের টিকিট কেনার পর পাওয়া হায়া কার্ড নিয়ে কাতারি প্রবাসীদের জন্য অত্যন্ত দুঃখজনক খবর দিল বিশ্বকাপের আয়োজক কমিটি। এমন খবরে হতাশ কাতারের বিভিন্ন দেশের প্রবাসীরা।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে বলা হয়েছে, হায়া কার্ডের মাধ্যমে পরিবারের তিনজন সদস্য, বন্ধু বা আত্মীয়কে কাতারে আনার বিধান শুধুমাত্র কাতারের বাইরে অন্যান্য দেশে বসবাসকারী দর্শকদের জন্য প্রযোজ্য হবে।

এর ফলে কাতারের প্রবাসীদের মধ্যে যারা টিকিট কিনে হায়া কার্ড পেয়েছেন, তারা হায়া কার্ড নিয়ে তাদের আত্মীয়-স্বজন বা বন্ধুদের কাতারে আনতে পারবেন না।

 

তাই অ-কাতার দর্শক যারা বিশ্বকাপের টিকিট কিনেছেন এবং হায়া কার্ডে অনুমোদন পেয়েছেন তারা এখন তাদের সাথে পরিচিত তিনজনকে কাতারে নিয়ে আসার সুযোগ পাবেন।

এই আমন্ত্রিতদের কাতার বিশ্বকাপের টিকিট কেনারও প্রয়োজন নেই। সুবিধাটির নাম হায়া উইথ মি (৩+১) যাইহোক, যারা তাদের সাথে আনতে আগ্রহী তারা হায়া কার্ড হোল্ডার, তাদের সকলের পাসপোর্টে কাতারের বৈধতা থাকতে হবে এবং তাদের কাতারি আইডি থাকতে হবে না।

তবে কাতারে আসার আগে তারা কোথায় থাকবেন, তা নির্ধারণ করতে হবে। এই আমন্ত্রিতদের প্রত্যেকের জন্য ৫০০ রিয়াল ফি দিতে হবে। এই ফি ১২ বছরের কম বয়সী কারো জন্য প্রযোজ্য নয়।

উল্লেখ্য, কাতারে হবে এবারের ফুটবল বিশ্বকাপ। সবরকম প্রস্তুতি সম্পন্ন করেছে দেশটি এবং শুধু কাতারেই উন্মাদনা শুরু হয়েছে তা নয় পার্শবর্তী দেশগুলোতেও আসন্ন ফুটবল বিশ্বকাপ নিয়ে বেশ উত্তেজনায় রয়েছে

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments