Monday, January 30, 2023
বাড়িInternationalএবার অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন পাঁচ বছর লণ্ডনে নির্বাসনে থাকা নেতা

এবার অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন পাঁচ বছর লণ্ডনে নির্বাসনে থাকা নেতা

Ads

দেশের অর্থনীতির নাজুক অবস্থার মুখে পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল পদত্যাগ করেছেন তবে এরই মধ্যে শোনা যাচ্ছে অর্থমন্ত্রীর দায়িত্ব নিতে চলছেন পাঁচ বছর লণ্ডনে স্বেচ্ছায় নির্বাসনে থাকার পর সিনিয়র পিএমএল-এন নেতা ইসহাক দার। নগদ অর্থের সংকটে পড়া সরকারকে সুবিধাজনক অবস্থানে নিয়ে যাওয়ার জন্য অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন।

পিএমএল-এন প্রধান ও পাকিস্তানের তিন বারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ রোববার ইসহাক দারের অর্থমন্ত্রী হওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেন। তিনি অর্থমন্ত্রী মিফতা ইসমাইলের স্থলাভিষিক্ত হবেন।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মিফতা ইসমাইল রোববার পদত্যাগের ঘোষণা দিয়েছেন। রোববার তিনি টুইট করে এই ঘোষণা দেন। পাকিস্তান মারাত্মক অর্থনৈতিক সংকটে রয়েছে। সঙ্গে আছে রাজনৈতিক অনিশ্চয়তা। দেশটি প্রলয়ঙ্করী বন্যায় বিপর্যস্ত। এমন একটা পরিস্থিতিতেই দেশটির অর্থমন্ত্রীর পদত্যাগের ঘোষণা এল।

মিফতা বলেন, তিনি মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন। এখন আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন।

টুইটে মিফতা লিখেছেন, তিনি রোববার নওয়াজ শরিফ ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে বৈঠক করেছেন। এই বৈঠকে তিনি মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগের কথা জানিয়েছেন।

মিফতা বলেন, ‘পাকিস্তানে পৌঁছে আমি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করব।’ টুইটে তিনি উল্লেখ করেন, দুইবার অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করাটা গর্বের বিষয়।
জিওটিভির প্রতিবেদনে বলা হয়েছে, অর্থমন্ত্রী হিসেবে পদত্যাগ করলে তিনি সরকারের অর্থনৈতিক টিমে থাকবেন। জোট সরকারের অর্থমন্ত্রী হিসেবে অর্থনৈতিক ক্ষেত্রের নেতৃত্ব দেবেন দার।

উল্লেখ্য, সোমবার প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের সঙ্গে তার বিমানেই পাকিস্তানে ফিরে এসেছেন ইসহাক দার এবং তিনি বর্তমানে অর্থমন্ত্রী হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। এর আগে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ শনিবার ভাই নওয়াজ শরীফের সঙ্গে সাক্ষাৎ করতে শনিবার লণ্ডন যান। সেখানে তারা দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক বিষয় নিয়ে আলোচনা করেন।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments