Sunday, February 5, 2023
বাড়িNationalএবার প্রধানমন্ত্রীর তরফ থেকে আওয়ামীলীগের নেতাকর্মীদের জন্য এল নির্দেশনা

এবার প্রধানমন্ত্রীর তরফ থেকে আওয়ামীলীগের নেতাকর্মীদের জন্য এল নির্দেশনা

Ads

বাংলাদেশের উপকূলে আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় সিতরাং, প্রলয়কারী এই ঝরে ক্ষতি গ্রস্থ হয়েছে অনেক মানুষ বিশেষকরে দক্ষিণ অঞ্চলের মানুষের ব্যাপক ক্ষতি হয়েছে তবে সরকার এই ঝড় মোকাবেলায় আগে থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করে রেখেছিল এবং আওয়ামীলীগের নেতাকর্মীদের দেশের মানুষের পাশে থাকার জন্য বলেছিল।

দেশের উপকূলে আঘাত হানা ঘূর্ণিঝড় সিতরাং-এর ক্ষয়ক্ষতি মোকাবিলায় সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জনগণের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার এক বিবৃতিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর এ নির্দেশনা জানান। রাতে দলের সম্পাদক বিপ্লব বড়ুয়া গণমাধ্যমে এ বিবৃতি পাঠান।

ওবায়দুল কাদের বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঘূর্ণিঝড় সিতরাং-এর কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সব ধরনের প্রশাসনিক প্রস্তুতি নেওয়া হয়েছে। সার্বক্ষণিক মনিটরিং সেল খোলা হয়েছে।

প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশে ১৯টি উপকূলীয় জেলার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হচ্ছে জানিয়ে কাদের বলেন, ‘দুর্যোগ মোকাবিলায় উপকূলীয় এলাকার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে এবং প্রশাসন ও স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা হয়েছে। সমস্ত সম্ভাব্য পরিস্থিতির সাথে।”

তিনি আরও বলেন, দুর্যোগ মোকাবেলায় উপকূলের মানুষকে দ্রুত আশ্রয়কেন্দ্রে পৌঁছাতে প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন।

একই সঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় জরুরি ভিত্তিতে উপকূলের মানুষের নিরাপদ আশ্রয়, খাদ্য সহায়তা ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানান শেখ হাসিনা।

দুর্যোগ-পরবর্তী সময়ে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির নেতৃত্বে একাধিক টিম প্রস্তুত করা হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে মনিটরিং টিমের যোগাযোগের নম্বর: ০২-২২৩৩৬৭৮৮০, ০২-২২৩৩৬৭৮৮২, ০১৭৭৩২৬৬৬৬৬, ০১৯১৫৫৫৫৮৩০ এবং ০১৭১১৫৮২৪৭৫।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় মোকাবেলায় সরকার আগে থেকেই পূর্বপ্রুস্তুতি গ্রহণ করেছে এবং দুর্যোককালীন সময়ে আশ্রয়কেন্দ্র খুলে দেওয়া সাধারণ জনগণকে সতর্ক করা সহ বিভিন্ন কর্মকান্ড করেছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments