Tuesday, December 6, 2022
বাড়িeducationএবার বাংলাদেশের সঙ্গে সময়ের মিল রেখে সৌদি আরবেও চলছে এসএসসি পরীক্ষা

এবার বাংলাদেশের সঙ্গে সময়ের মিল রেখে সৌদি আরবেও চলছে এসএসসি পরীক্ষা

Ads

গত বৃহস্পতিবার থেকে সারা বাংলাদেশে শুরু হয়েছে উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা এসএসসি পরীক্ষা, প্রতিবারের মতো এবার এই পরীক্ষায় অঙ্গ নিয়েছে দেশের লাখো শিক্ষার্থী তবে বাংলাদেশের সাথে মিল রেখে এবার সৌদি আরবেও হচ্ছে এসএসসি পরীক্ষা। সৌদি আরবের জেদ্দা ও রিয়াদে চলছে এই পরীক্ষা।

গত ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সৌদি আরবের জেদ্দা ও রিয়াদে চলছে এস এস সি পরীক্ষা। এতে জেদ্দায় ৭২ জন ও রিয়াদে ৪৮ জনসহ মোট ১২০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। বাংলাদেশের সময়ের সঙ্গে মিল রেখে স্থানীয় সময় সকাল ৮ টায় প্রাচীন শহর জেদ্দা এবং রাজধানী রিয়াদের দুটি কেন্দ্রে পরীক্ষা চলছে।

বাংলাদেশ দুতাবাস ও জেদ্দা কনস্যুলেটের তত্ত্বাবধানে রিয়াদ ও জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে শান্তিপূর্ণভাবে যথাযথ নিয়মে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। রিয়াদ কেন্দ্রের হল সুপার ও অধ্যক্ষ মোঃ আফজাল জানান, এবারের এস এস সি তে মোট ২১জন ছেলে ও ২৭জন মেয়েসহ মোট ৪৮ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। অংশগ্রহণকারীদের মধ্যে ৩৫জন বিজ্ঞান বিভাগ থেকে এবং ১৩জন ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষা দিচ্ছে।

অন্যদিকে জেদ্দা কনস্যুলেটের তত্ত্বাবধানে বাংলাদেশ ইন্টারন্যাসশনাল স্কুল এন্ড কলেজ জেদ্দায়ও অনুষ্ঠিত হচ্ছে এসএসসি পরীক্ষা। কেন্দ্র সচিব মোহাম্মদ মাসুদুর রহমান জানান এবারের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ৫৩ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৯ জনসহ মোট ৭২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। অংশগ্রহণকারীদের মধ্যে ৪২জন ছেলে এবং ৩০জন মেয়ে। বাংলাদেশ ইন্টারন্যশনাল স্কুল এন্ড কলেজ জেদ্দা’র পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জনাব জনাব আতাউর রহমান মুকুল জানান, এখন পর্যন্ত কোন রকম সমস্যা ছাড়া শান্তিপূর্ণভাবে ছাত্রছাত্রীগণ পরীক্ষা দিচ্ছে।

উল্লেখ্য, বাংলাদেশের সাথে সময়ের মিল রেখে এবার এসএসসি পরীক্ষা হচ্ছে সৌদি আরবে। জানা গেছে দেশটির প্রাচীন শহর জেদ্দা এবং রাজধানী রিয়াদের দুটি পরীক্ষা কেন্দ্রতে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে জেদ্দা’র পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন সেখানে কোনরকম সমস্যা ছাড়াই পরীক্ষা চলছে।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments