Sunday, February 5, 2023
বাড়িpoliticsপাঠ চুকেছে আড়াই বছর আগে, হটাৎ কেন একথা বললেন ঢাবি ছাত্রদলে পদ...

পাঠ চুকেছে আড়াই বছর আগে, হটাৎ কেন একথা বললেন ঢাবি ছাত্রদলে পদ পাওয়া সেই কানেতা

Ads

এবার সামাজিক জোগাজোগ মাধ্যমে কানেতা ইয়া লাম লাম নামে এক ছাত্রীর ছাত্রদল এ পদ পাওয়া নিয়ে বেশ আলোচনা সমালোচনা চলছে, ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবগঠিত কমিটিতে ছাত্রী বিষয়ক পদ পেয়েছেন কানেতা ইয়া লাম লাম নামে এক ছাত্রী। তবে পদ পাওয়ার একদিন পরই নিজেকে ঢাবির কোনো সংগঠনের কেউ নন বলে দাবি করেন তিনি।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলে পদ পেলেও তার ছাত্রত্ব আড়াই বছর আগে শেষ হওয়ার বিষয়টি প্রকাশ করে ব্যতিক্রমী নজির রেখেছেন কানেতা ইয়া লাম লাম। ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি ঢাবিতে তার ছাত্রত্ব শেষ হওয়ার পর একটি বিশ্ববিদ্যালয়ে বছর দেড়েক পড়ানোর কথাও উল্লেখ করেছেন।

ঢাবি ছাত্রদলের নবগঠিত কমিটিতে কানেতাকে দেওয়া হয়েছে ছাত্রী বিষয়ক সম্পাদকের পদ। এই কমিটি ঘোষণার একদিন পর কানেতা সামাজিক মাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে ঢাবিতে তার ছাত্রত্ব ফুরোনোর বিষয়টি নিয়ে লেখেন।

কানেতা ইয়া লাম লাম ছাত্রদলের প্যানেলে সবশেষ ডাকসু নির্বাচনে লড়েছিলেন। তার বাবা সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সভাপতি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ৩৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। এ কমিটিতে খোরশেদ আলম সোহেলকে সভাপতি ও আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

এই কমিটিকে ছাত্রী বিষয়ক পদ পাওয়ার পর সোমবার কানেতা ফেসবুকে লিখেছেন, ‘যারা ইনবক্সে নানা মাধ্যমে আমাকে খুদে বার্তা পাঠাচ্ছেন তাদের জ্ঞাতার্থে জানিয়ে রাখি, আমার ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্তমানে কোনো রকম ছাত্রত্ব নাই। আমি আরো আড়াই বছর আগে ঢাবিতে পড়াশুনার পাঠ চুকিয়েছি। এরপর ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বছর দেড়েক শিক্ষকতাও করেছি।’

অপর একটি পোস্টে কানেতা লিখেছেন, ‘আমি জাতীয়তাবাদী ছাত্রদলের প্যানেলে ডাকসু ইলেকশন করেছি। ঢাবি ছাত্রদলের সদ্য সাবেক আহবায়ক কমিটিতেও ছিলাম। যেহেতু বর্তমানে আমি ঢাবির ছাত্র না। আমার এখন সঙ্গত কারণে ঢাবি ছাত্রদলের কমিটিতে আসা মানায় না।’

প্রসঙ্গত, এর আগে গত রোববার সন্ধ্যায় ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ৩৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটিতে খোরশেদ আলম সোহেলকে সভাপতি ও আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments