Sunday, February 5, 2023
বাড়িInternational১০ ব্যক্তি ও দুই কোম্পানির বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন...

১০ ব্যক্তি ও দুই কোম্পানির বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র

Ads

আবারো নতুন নিষেধাজ্ঞার মুখে পড়ে গেছে ইরান আগের নিষেধাজ্ঞা কাটিয়ে উঠার আগেই আবারো দেশটির ১০ ব্যক্তি ও দুই কোম্পানির বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। নিষেধাজ্ঞার শিকার ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ‘সাইবার নাশকতা’র অভিযোগ আনা হয়েছে।মার্কিন অর্থ মন্ত্রণালয় বুধবার জানায়, আমেরিকা, ব্রিটেন ও ইসরায়েলসহ বিশ্বের বিভিন্ন দেশে সাইবার হামলা চালানোর জন্য ওই ১০ ইরানি ব্যক্তি ও দুই প্রতিষ্ঠানকে নিষেধাজ্ঞার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

ইরানের বিরুদ্ধে এমন সময় এ নিষেধাজ্ঞা আরোপ করা হলো যখন জো বাইডেনের নেতৃত্বাধীন মার্কিন সরকার দাবি করে, ইরানের সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা পুনরুজ্জীবিত করে ওয়াশিংটন তেহরানের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে চায়। এছাড়া, নিষেধাজ্ঞা আরোপ ও সর্বোচ্চ চাপ প্রয়োগ করে ইরানকে কাবু করা যায়নি বলে সাম্প্রতিক সময় বহু মার্কিন কর্মকর্তা অকপটে স্বীকার করেছেন।

উল্লেখ্যঃ নতুন করে আমেরিকা নিষেধাজ্ঞা নিয়ে বেশ আলোচনা চলছে এবং এই নিষেধাজ্ঞার আগে দেশটির দুই নাগরিকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছিল আমেরিকা। মার্কিন অর্থমন্ত্রণালয় জানায়, আমেরিকা সন্ত্রাসবাদে আর্থিক যোগান প্রতিহত করার লক্ষ্যে নিজের মিত্রদের সাথে নিয়ে ১৩ ব্যক্তি ও মধ্যপ্রাচ্যে তৎপর তিনটি সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments