Tuesday, January 31, 2023
বাড়িSportsকাতার বিশ্বকাপের অবিশ্বাস্য দৃশ্য, খেলার মধ্যেই একই গোলপোস্টে দুই গোলরক্ষক

কাতার বিশ্বকাপের অবিশ্বাস্য দৃশ্য, খেলার মধ্যেই একই গোলপোস্টে দুই গোলরক্ষক

Ads

বিশ্বকাপে একের পর এক অঘটন ঘটে চলেছে শুরুতেই শক্তিশালী আর্জেন্টিনাকে উড়িয়ে দিয়ে জয় তুলে নিয়েছে সৌদি আরব এবং এর পরের অঘটন ঘটিয়েছে জাপান। বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা শুরুতে তারা এগিয়ে থাকলেও পরবর্তীতে তারা জাপানের কাছে ধরাশয়ী হয়ে পরে।

খেলার এক বা দুই মিনিট বাকি থাকতেই জার্মান অধিনায়ক তার গোলপোস্ট ছেড়ে জাপানের অর্ধে প্রবেশ করেন। জার্মানির ম্যানুয়েল নিউয়ার এবং জাপানের সুইচি গোন্ডা – মাঠের বিপরীত দিকে থাকা সত্ত্বেও, উভয় দলের গোলরক্ষক একই গোলপোস্টের নীচে লড়াই করেছেন। বুধবার (২৩ নভেম্বর) কাতার বিশ্বকাপে জার্মানি ও জাপানের মধ্যকার ম্যাচে এ দৃশ্য দেখা গেছে।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে চতুর্থ রেফারির দেওয়া অতিরিক্ত ৯ মিনিটের খেলা চলছে। এদিকে জাপান ২-১ ব্যবধানে এগিয়ে আছে। খেলার এক বা দুই মিনিট বাকি থাকতেই জার্মান অধিনায়ক তার গোলপোস্ট ছেড়ে জাপানের অর্ধে প্রবেশ করেন। জাপানের সব খেলোয়াড়ই তখন নিজেদের অর্ধে। লক্ষ্য একটাই, যেকোনো মূল্যে এই ম্যাচ জেতা।

উভয় দলই মরিয়া। জাপান ব্যবধান বজায় রাখতে চায়, অন্যদিকে জার্মানি সমতায় ফিরতে চায়। হারের মুখে দলের মান রক্ষা করতে জাপানের গোলপোস্টের সামনে পৌঁছে যান জার্মান অধিনায়ক। তবে গোল বাঁচাতে নয়, গোল করার জন্য। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে কর্নার পায় জার্মানি। বল উড়ে যায় জাপানের বক্সে।

নেউয়ার মরিয়া হয়ে মাথার দিকে ঝাঁপ দিল। কিন্তু মাথা স্পর্শ করতে ব্যর্থ হন। জাপানের গোলরক্ষক গোন্ডাও উচ্চ বল পর্যন্ত পৌঁছাতে পারেননি। শেষ পর্যন্ত ব্লু সামুরাই ২-১ গোলে হারিয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে।

উল্লেখ্য, এর আগে আরেকটি ম্যাচেও নিজের গোলপোস্ট ছেড়েছিলেন নিউয়ার। ২০১৮ ফিফা বিশ্বকাপের গ্রুপ পর্বে জার্মানি এবং দক্ষিণ কোরিয়ার মধ্যে একটি ডু-অর-মরো ম্যাচে একটি গোল হারানোর পর, তিনি তার নিজের গোলপোস্ট খালি রেখে গোল করার জন্য এগিয়ে যান। তার সুবাদে সহজ গোল পায় কোরিয়া।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments