Monday, January 30, 2023
বাড়িNationalসাতসকালে সালমান এফ রহমানের বাসায় মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু

সাতসকালে সালমান এফ রহমানের বাসায় মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু

Ads

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এর বাংলাদেশে আগমন নিয়ে নানা আলোচনা হচ্ছিল এবং অনেকের নানা প্রতিক্রিয়া শোনা যাচ্ছিল তবে এরই মধ্যে দুই দিনের সফরে ঢাকায় এসেছেন ডোনাল্ড লু। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, গতকাল শনিবার সন্ধ্যা ৭টায় তিনি সেখানে পৌঁছান।

এদিকে ঢাকায় আসার পরদিন ডোনাল্ড লু প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে তার বাসায় যান। সূর্য ওঠার সাথে সাথে সে তার দিনের কর্মসূচী শুরু করে।

রোববার (১৫ জানুয়ারি) সকাল ৭টার কিছু সময় পর মার্কিন মন্ত্রী গুলশান ২ নম্বর সড়কের ৭১ নম্বর বাসভবনে পৌঁছান। এর আগে ওয়েস্টিন হোটেল থেকে রওনা হন ডোনাল্ড লু। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তিনি সালমান এফ রহমানের বাসায় পৌঁছান। কিছুক্ষণ পর সকাল ৭টা ২০ মিনিটে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস আসেন।

এর আগে শনিবার রাতে দুই দিনের সফরে ঢাকায় আসেন পররাষ্ট্রমন্ত্রী। এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী সচিব ডোনাল্ড লু। তারা ঢাকা-ওয়াশিংটনের দ্বিপাক্ষিক ও পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

রাতে লু পররাষ্ট্রমন্ত্রীর ইস্কাটনের বাসভবনে নৈশভোজে অংশ নেন। এ সময় তার সঙ্গে ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। রাতের খাবারের পর মোমেন-লু বৈঠকে মিলিত হন বলে জানা গেছে।

উল্লেখ্য, ডোনাল্ড লু এর বাংলাদেশে আগমন নিয়ে নানা কৌতুহূল দেখা গিয়েছিল অনেকের মনে তবে ধারণ করা হচ্ছে দ্বিপাক্ষিক ও পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে আলোচনার জন্যই তিনি এসেছেন বাংলাদেশে ।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments