Monday, January 30, 2023
বাড়িNationalনারী ঘটিত কর্মকান্ডের জন্য সেই রাষ্ট্রদূতকে নিচ্ছে না ভিয়েনা, পররাষ্ট্রমন্ত্রী বললেন তৌহিদুল...

নারী ঘটিত কর্মকান্ডের জন্য সেই রাষ্ট্রদূতকে নিচ্ছে না ভিয়েনা, পররাষ্ট্রমন্ত্রী বললেন তৌহিদুল তুখোড় ছেলে

Ads

সম্প্রতি পররাষ্টমন্ত্রী সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে নিয়ে প্রশংসা করেছেন মূলত তার বিরুদ্ধে নানা নেতিবাচক কথা শোনা যাচ্ছিল তবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তৌহিদুল ইসলামের প্রশংসা করে বলেন সে ‘খুব ভালো অফিসার’ এবং ‘তুখোড় ছেলে’ উল্লেখ করে তিনি বলেন, ‘একটি গ্রুপ তৌহিদুলের বিরুদ্ধে। তবে যতদিন তিনি (মন্ত্রী হিসেবে) থাকবেন, তৌহিদুলকে রক্ষা করবেন।

শনিবার (২১ জানুয়ারি) সকালে সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের চানপুর খেয়াঘাট এলাকায় সুরমা নদীর চর খনন কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডাঃ মোমেন বলেন, “বর্তমানে তিনি (তৌহিদুল) সিঙ্গাপুরে আমাদের রাষ্ট্রদূত। আমরা তাকে ভিয়েনায় দিতে চাই। আমরা বিশ্বাস করি সেখানে বহু-প্রাকৃতিক কাজ রয়েছে। এই চরিত্রটি সারা দেশে অনুভূত হয়, আমরা দাঁড়িয়েছি শুধু মানুষকে তুলে ধরার জন্য। নিচে। আর মিডিয়াও একই লাইনে। এটা উপরে তোলার চেষ্টা করে না, শুধু নামানোর জন্য। আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনেক কূটনীতিক আছে, আমাদের একজন কূটনীতিক, তিনি (তৌহিদুল) সফল।’

গত বছরের জুলাই থেকে অস্ট্রিয়ার ভিয়েনা মিশনে বাংলাদেশের রাষ্ট্রদূতের গুরুত্বপূর্ণ পদটি শূন্য রয়েছে। এই পদে কূটনীতিক ড. তৌহিদুল ইসলামকে রাখতে চায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। তাকে নিয়োগ দেওয়া হয় এবং প্রস্তাব পাঠানো হয় ভিয়েনায়। কিন্তু অস্ট্রিয়ান সরকার তৌহিদুল ইসলামকে রাষ্ট্রদূত হিসেবে গ্রহণ করতে অস্বীকৃতি জানায়। গত ১৯ সেপ্টেম্বর পররাষ্ট্রমন্ত্রী মোমেন অস্ট্রিয়ান সরকারের পররাষ্ট্রমন্ত্রীকে চিঠি দেন। তিনি তৌহিদুলকে গ্রহণ করার অনুরোধ করেন। কিন্তু তারপরও ভিয়েনা থেকে তৌহিদুলকে রাষ্ট্রদূত হিসেবে গ্রহণ করা হয়নি।

তৌহিদুলকে গ্রহণ না করায় অস্ট্রিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূতের পদটি আপাতত শূন্য রয়েছে। সংশ্লিষ্টদের মতে, তৌহিদুল ইসলাম যখন ইতালির মিলানে কনসাল জেনারেল হিসেবে কর্মরত ছিলেন, তখন তার বিরুদ্ধে অধস্তন এক নারী সহকর্মীর সঙ্গে গুরুতর অসদাচরণের অভিযোগ ওঠে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে ভিয়েনা তাকে রাষ্ট্রদূত হিসেবে গ্রহণ করছে না।

 

উল্লেখ্য, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. তৌহিদুল ইসলাম বর্তমানে সিঙ্গাপুরে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। তবে তাকে অস্ট্রিয়াতে দিতে চায় পররাষ্ট্র মন্ত্রণালয় কিন্তু সেখানে তাকে নিতে নারাজ দেশটি

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments