Monday, January 30, 2023
বাড়িNationalবিদায়বেলায় বাংলাদেশে গণতন্ত্র দেখতে চাই বলে গেলেন বিক্রম দোরাইস্বামী

বিদায়বেলায় বাংলাদেশে গণতন্ত্র দেখতে চাই বলে গেলেন বিক্রম দোরাইস্বামী

Ads

দায়িত্ব পালন মেয়াদ শেষে এবার বিদায় নিচ্ছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।তিনি বাংলাদেশে প্রায় দু’বছর তার দায়িত্ব পালন করেছেন আগামী রোববার (১৮ সেপ্টেম্বর) তিনি ঢাকা থেকে বিদায় নেবেন বলে আশা করা হচ্ছে।বিক্রম দোরাইস্বামী ঢাকা থেকে বিদায় নেওয়ার লক্ষ্যে ইতোমধ্যেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বিদায় বেলায় বিক্রম দোরাইস্বামী বলেছেন, ‘ভারত সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। দাঁড়িয়েছে বাংলাদেশের মানুষের পাশে। বাংলাদেশের মানুষকে আমরা সুখী দেখতে চাই। এ দেশের মানুষের উন্নয়ন চাই, একই সঙ্গে বাংলাদেশে সফল গণতন্ত্র দেখতে চাই।

 

আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে হাইকমিশনার হিসেবে দায়িত্বের শেষ দিনে সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

বিক্রম দোরাইস্বামী বলেন, ‘সরকার কাজ করবে দেশের জন্য, কোনো ব্যক্তির জন্য নয়। আমরা কোনো ব্যক্তির পাশে নাই। আমরা আছি দেশের জন্য। ’ তিনি আরো বলেন, ‘বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বের সম্পর্কের উন্নতি হয়েছে। এই ধরাবাহিকতা বজায় রাখতে হবে। আর আমি এমনটাই চাই।

দোরাইস্বামী বাংলাদেশে দুই বছর দায়িত্ব পালন শেষ করেছেন। এখন যুক্তরাজ্যে ভারতের দূত হিসেবে কাজ করবেন তিনি। এদিকে ঢাকায় তার স্থানে নিযুক্ত হচ্ছেন যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের উপপ্রধান সুধাকর দালেলা।

উল্লেখ্য, দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন শেষে এবার বিদায় নিচ্ছেন ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। তবে তার বিদায়ের পর ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার হিসেবে যোগ দেবেন প্রণয় কুমার ভার্মা। তিনি ঢাকায় আসার আগে ভিয়েতনামে ভারতের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৯ সালের ২৫ জুলাই ভিয়েতনামে রাষ্ট্রদূত নিযুক্ত হন। ১৯৯৪ সালে তিনি ফরেন সার্ভিসে যোগ দেন প্রণয় ভার্মা।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments