Monday, January 30, 2023
বাড়িlaw/courtওয়াসার এমডির যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি: হাইকোর্ট থেকে এল যে নির্দেশ

ওয়াসার এমডির যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি: হাইকোর্ট থেকে এল যে নির্দেশ

Ads

দুর্নীতি অনিয়ম করে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন ওয়াসার এমডি শুধু তাই নয় মার্কিন মুলুকে তার রয়েছে একাধিক বাড়ি তবে এই বিষয়টি নিয়ে এবার দুর্নীতি দমন কমিশন তদন্ত করবে বলে জানা গেছে। ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানকে যুক্তরাষ্ট্রের ১৪টি বাড়ির দুর্নীতির বিষয়ে অভিযোগের তদন্ত প্রতিবেদন ১৫ দিনের মধ্যে হাইকোর্টে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। তাকসিম এ খানের বাড়ির বিষয়টি আদালতের নজরে আসলে সোমবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

প্রসঙ্গত, ২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি হিসেবে নিয়োগ পান প্রকৌশলী তাকসিম এ খান। এরপর ধাপে ধাপে সময় বাড়ানোর পরও তিনি সুস্থ আছেন। তাকসিম এ খানের বিতর্কিত পুনর্নিয়োগের ক্ষেত্রে নিয়ম মানা হয়নি বলেও অভিযোগ রয়েছে।এছাড়াও ওয়াসার এই এমডির বিরুদ্ধে প্রকল্প ব্যয় বৃদ্ধি, ঠিকাদার নিয়োগে সিন্ডিকেট, ঘুষ, পদ সৃষ্টি ও চুক্তিভিত্তিক পছন্দের লোক নিয়োগ, অপছন্দের লোকদের ওএসডি করাসহ নানা অভিযোগ রয়েছে। প্রথম নিয়োগের পর থেকে মোট ছয়বার তার মেয়াদ বাড়ানো হয়েছে।

ওয়াসার এমডি তাকসিমের প্রত্যক্ষ সহায়তা ও নির্দেশে বিভিন্ন চেকের মাধ্যমে ছয়টি ব্যাংক থেকে ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতির ১৩২ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা উত্তোলন ও আত্মসাতের অভিযোগে তাকসিম এ খানসহ নয়জনের বিরুদ্ধে মামলা করা হয়। এ খান। মামলার তদন্তভার দুদকের কাছে ন্যস্ত করা হয়েছে।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments