Sunday, February 5, 2023
বাড়িInternationalএবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে বিস্ফোরণ, না ফেরার দেশে ২০ জন

এবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে বিস্ফোরণ, না ফেরার দেশে ২০ জন

Ads

এবার আফগানিস্তানে বেশ থমথমে পরিস্থিতি তৈরী হয়েছে।এই ঘটনার মধ্যে না ফেরার দেশে চলে গিয়েছে অনেকে ঘটনাসূত্রে জানা গেছে বুধবার বিকেলে আফগানিস্তানের রাজধানী কাবুলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বাইরে  বো&মা বি&স্ফো*র&ণে অন্তত ২০ জন না ফেরার দেশে এবং বেশ কয়েকজন আ&হ&ত হয়েছে। চলতি বছরে আফগানিস্তানের রাজধানীতে এটি দ্বিতীয় বড় হা&মলা। তবে কাবুল পুলিশ জানিয়েছে, না ফেরার দেশে সংখ্যা অন্তত পাঁচজন। আল জাজিরা, রয়টার্স, এএফপি

আফগান সরকারি মিডিয়ার প্রকাশিত একটি ছবিতে হা&ম&লার পর ঘটনাস্থলে মন্ত্রণালয়ের বাইরে অন্তত নয়জন না ফেরার দেশে ।

ঘটনার পর, তা&লেবান পরিচালিত তথ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা ওস্তাদ ফরিদুন বলেন, আ&ত্ম*ঘা&Uতী হা&ম/লা&কা*রী পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রবেশের পরিকল্পনা করেছিল, কিন্তু ব্যর্থ হয়। বি&স্ফো;&র’ণে অন্তত ২০ জন না ফেরার দেশে ও বেশ কয়েকজন আহ&ত হয়েছেন।

কাবুল পুলিশ প্রধানের মুখপাত্র খালিদ জাদরান জানিয়েছেন, বুধবার স্থানীয় সময় বিকেল ৪টার দিকে বি’&স্ফো’র&ণ’টি ঘটে। ঘটনাস্থলে নিরাপত্তা দল মোতায়েন করা হয়েছে।

কাবুলের আমেরিকান ইউনিভার্সিটি অফ আফগানিস্তানের লেকচারার ওবায়দুল্লাহ বাহির বলেছেন যে হা’&ম/লার পর হ:তা*হ&তের পরিসংখ্যানের পার্থক্য খুবই দুঃখজনক। তিনি বলেন, “আমরা তা&লে&বানদের আগেও এটা করতে দেখেছি।” হ&তা&হতের প্রকৃত সংখ্যা অস্বীকার করা শহরের নিরাপত্তার জন্য কাজ করে না। বি&স্ফো&রণটি অত্যন্ত উচ্চ নিরাপত্তার এলাকায় ঘটেছে। কারণ একাধিক চেকপোস্ট রয়েছে। ওই রাস্তায় প্রবেশের জন্য প্রত্যেকেরই কিছু কাগজপত্র থাকতে হবে।

আফগানিস্তানের তথ্য ও সংস্কৃতি বিষয়ক উপমন্ত্রী মুহাজের ফারাহি বলেন, ওই সময় চীনা প্রতিনিধিদলের পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসার কথা ছিল। তবে বি&স্ফো&রণের সময় তারা সেখানে উপস্থিত ছিল কিনা তা আমরা জানি না।

তবে আল জাজিরা বলছে, বি7স্ফো&রণ ঘটে যখন একটি চীনা প্রতিনিধিদল পররাষ্ট্র মন্ত্রণালয়ে তা&লে&বানদের সঙ্গে বৈঠক করছিল।

উল্লেখ্য, আফগানিস্তানে প্রায় সময় দেখা যায় নানা হা&ম&লার ঘটনা ঘটে এবং এই সমকল ঘটনায় নিরহ অনেক মানুষের প্রাণ বিপন্ন হয়ে থাকে এবারেও এমটি দেখা গেল আফগানিস্তানের রাজধানী কাবুলে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments