Monday, January 30, 2023
বাড়িEntertainmentহোটেল রুমে তার সঙ্গে যা করেছিলেন প্রযোজক,ভাবলে এখনও হাত-পা কাঁপে বাংলা নাটকের...

হোটেল রুমে তার সঙ্গে যা করেছিলেন প্রযোজক,ভাবলে এখনও হাত-পা কাঁপে বাংলা নাটকের জনপ্রিয় অভিনেত্রীর

Ads

বলিউডে কাস্টিং কাউচ নিয়ে অনেকে আন্দোলনে সরব হয়েছিলেন এবং সেই সাথে অনেকেই ভেঙেছিলেন নীরবতা। এযাবৎকালে বলিউডে যারা প্রভাবশালী পরিচালক অভিনেতা রয়েছেন তাদের নিকট থেকে নানা নেতিবাচক কর্মকান্ডের কথা অবশেষে জানবে আসে তাদের আন্দোলনে।

‘কাস্টিং কাউচ’ শব্দটি আলো, ক্যামেরা এবং অ্যাকশনের জগতে খুব বেশি ব্যবহৃত হয়। অনেক নায়ক-নায়িকা প্রযোজক-পরিচালকদের লালসার শিকার হয়েছেন। এই গল্প নতুন নয়। কানাঘুষায় এসব গল্প শোনার পরও খুব কম নায়িকাই এ নিয়ে মুখ খুলেছেন।

তবে ‘মি টু ‘ আন্দোলনের জন্য বেশ কিছু ঘটনার খবর পাওয়া গেছে। জানেন কি, টলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী ইন্দ্রানী হালদারকেও এমন ঘটনার সম্মুখীন হতে হয়েছিল? তিনি টালিগঞ্জ ইন্ডাস্ট্রিতে প্রায় ৩৪ বছর ধরে আছেন। অভিজ্ঞতায় ভরপুর। সেই সময় থেকে এমন তিক্ত স্মৃতি আছে। মুম্বাই যাওয়ার স্বপ্ন কে না দেখে?

একইভাবে, তার কর্মজীবনের শুরুতে, তিনি মুম্বাইয়ে চাকরির সুযোগও পেয়েছিলেন। সেই ছবির প্রযোজক যা করেছিলেন, সেই ভয়াবহতা এখনও তাঁর স্মৃতিতে তাজা। ঘটনার বর্ণনা দিতে গিয়ে এখনো হাত-পা কাঁপছে।

ইন্দ্রানী বলেন, “তখন আমার বয়স ২০ । আমার সঙ্গে আমার বাবা-মাও শুটিংয়ে যেতেন। আমার মা শুটিংয়ের প্রথম শিডিউলে গিয়েছিলেন। একটা ভালো হোটেলে দুজনকে রাখা হয়েছে। কিন্তু সমস্যা দ্বিতীয় তফসিলে। সেই সময় আমার সঙ্গে বাবার যাওয়ার কথা ছিল। আমার টিকিট সকালে বুক করা হয়েছিল। আর বাবা বিকেলে। শুধু তাই নয়, এই সময়ে যে হোটেলে আমাদের থাকার অনুমতি দেওয়া হয়েছিল তা সন্দেহের জন্ম দেয়।”

এই কথা বলতে বলতে ইন্দ্রানীর হাত পা কাঁপতে থাকে। তিনি আরও যোগ করেন। বলেছেন, “যেদিন আমরা মুম্বাই পৌঁছলাম, আমার কোনো কাজ ছিল না। হঠাৎ দুপুরে প্রযোজক ফোন করে বলেন, দুপুরে আমার সঙ্গে কথা বলতে আসবেন। শুনে হতবাক হয়ে গেলাম। আমি বুঝতে পারিনি সে কেন আসছে।”

অভিনেত্রী বলেন, “তখন সময় গড়ানোর সাথে সাথে সবকিছু পরিষ্কার হয়ে যায়। সে রুমে ঢুকে আমার সাথে অভদ্র আচরণ করার চেষ্টা করে। সে তার জামাকাপড় খোলার চেষ্টা করে। সে আমার হাত টানতে শুরু করে। এক মুহূর্তে আমার মনে হচ্ছিল, আমায় খারাপ কাজের শিকার হতে হবে? সেই যাত্রায় প্রযোজকের স্ত্রীর ফোন আমায় বাঁচিয়ে নেয়।”

এই ঘটনার পরও ইন্দ্রাণীকে পরে মুম্বাইয়ের সিরিয়ালে দেখেছেন দর্শকরা। কয়েক বছর পরে, তিনি এখন সফল। কয়েকদিনের মধ্যেই শুরু হবে তার নতুন রিয়েলিটি শো। এত কিছুর পরও মনের কোণে থেকে যায় কিছু স্মৃতি।

উল্লেখ্য, ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ইন্দ্রাণী হালদার। তিনি মূলত বাংলা চলচ্চিত্র এবং নাটকে অভিনয় করে থাকেন এবং তার দুর্দান্ত অভিনয়ের কারনে পেয়েছেন ব্যাপক ভালবাসা এবং জনপ্রিয়তা।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments